ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

মায়ের সংগ্রামকে নওয়াজউদ্দিনের কুর্নিশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৬, ২৯ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ১০:১৬, ৩০ সেপ্টেম্বর ২০১৭

ভারত জুড়ে চলছে মাতৃ আরাধনা। বাঙালির দুর্গাপুজা থেকে শুরু করে নবরাত্রি। সেই মাতৃ আরাধনায় শামিল হলেন নওয়াজউদ্দিন সিদ্দিকিও। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় মায়ের সঙ্গে একটি ছবি পোস্ট করেন তিনি। তবে শুধুই ছবি নয়, ছবির ক্যাপশনে মায়ের প্রতি শ্রদ্ধা আর ভালবাসাও জানিয়েছেন এই অভিনেতা। পাশাপাশি একটা সুখবরও দিয়েছেন তিনি।

সম্প্রতি বিবিসি সারা বিশ্বের মোট একশ’ নারীর তালিকা প্রকাশ করেছে। যাঁদের জীবন কাহিনী অন্যদের অনুপ্রাণিত করছে। আর সেই তালিকায় জায়গা করে নিয়েছেন নওয়াজের মা মেহেরুন্নিসা সিদ্দিকি।

‘এক্সট্রা’ হিসাবে নিজের ক্যারিয়ার শুরু করেছিলেন অভিনেতা নওয়াজউদ্দীন সিদ্দিকি। ছোট্ট একটা গ্রাম থেকে উঠে এসে ফিল্ম ইন্ডাস্ট্রিতে নিজের পরিচিতি বানানো, রাস্তাটা মোটেও সহজ ছিল না নওয়াজের জন্য। তবে এই টিকে থাকার লড়াই তিনি শিখেছেন তাঁর মায়ের কাছ থেকে। ছোট্ট একটা গ্রামের রক্ষণশীল পরিবারের বউ হয়েও জীবনের প্রতি যে সাহস তিনি দেখিয়েছেন, তা সত্যিই অনুপ্রাণিত করেছে সাধারণ অনেক মহিলাকে। আর সেই কারনেই বিবিসি-র ‘100 inspirational and innovative women’-এর তালিকায় স্থান পেয়েছেন তিনি।

মায়ের সঙ্গে ছবিতে ক্যাপশন হিসাবে যা লিখেছেন তা দেখে বোঝাই যাচ্ছে নওয়াজের কাছে এটি সত্যিই আবেগঘন মুহূর্ত। কারণ মায়ের এই জীবনযুদ্ধ তিনি শুধু দেখেছেন এমনটা নয়, দিনের পর দিন সেই যুদ্ধের সঙ্গেই থেকেছেন। তাই যে মা এতদিন ছেলের সাফল্যে আনন্দিত হতেন, সেই মায়ের জন্যই আজ ছেলে গর্বিত।

শুধু মেহেরুন্নিসা নন, ভারত থেকে এই তালিকায় রয়েছে উর্বশী সাহানি, প্রিয়াঙ্কা রায়, নিত্যা থুম্মালাচেট্টি ও ভারতীয় মহিলা ক্রিকেট টিমের অধিনায়ক মিতালি রাজ। সম্প্রতি এক প্রযোজনা সংস্থার পক্ষ থেকে জানানো হয়, মিতালির জীবনের গল্প নিয়ে তৈরি হচ্ছে বায়োপিক। সেখানেও উঠে আসবে তাঁর জীবনযুদ্ধের কাহিনি।

/সূত্র : সংবাদ প্রতিদিন

//এস//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি