ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

মিরপুর ১২-তে ঢাউসিকের পাবলিক টয়লেট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৮, ২০ অক্টোবর ২০১৮

সাধারণ পথচারী ও নাগরিকদের জন্য স্বাস্থ্যসম্মত স্যানিটেশন সুবিধা নিশ্চিত করার অংশ হিসেবে রাজধানীর মিরপুর ১২নং সেকশনে পাবলিক টয়লেট স্থাপন করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ঢাউসিক)। আজ শনিবার বিকেল ৪টায় মিরপুর ১২নং বিআরটিসি বাস টার্মিনাল সংলগ্ন এই টয়লেটের উদ্বোধন করেন ঢাউসিকের প্যানেল মেয়র মো. জামাল মোস্তফা।  

ঢাউসিকের নিজস্ব অর্থায়নে স্থাপিত আধুনিক এ পাবলিক টয়লেটটি এ অঞ্চলে চলাচলরত জনগণের স্যানিটেশন সুবিধা নিশ্চিত করতে ভূমিকা রাখবে বলে আশা সংস্থাটির। আধুনিক ও দৃষ্টিনন্দন, প্রতিবন্ধীবান্ধব এই পাবলিক টয়লেটে নারী ও পুরুষদের জন্য আলাদা চেম্বার, হাত ধোওয়ার ব্যবস্থা, বিশুদ্ধ খাবার পানি, সার্বক্ষণিক বিদ্যুৎ, স্যানিটারি ন্যাপকিন, নিরাপত্তার জন্য সিসিটিভি ক্যামেরাসহ পেশাদার পরিচ্ছন্নকর্মী ও মহিলা কেয়ারটেকারের ব্যবস্থা রয়েছে।

টয়লেটটি উদ্বোধনের সময় প্যানেল মেয়রের সাথে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ার্ড কাউন্সিলর রজ্জব হোসেন ও ঢাউসিকের তত্বাবধায়ক প্রকৌশলী ডঃ তারিক বিন ইউসুফ। এসময় পাবলিক টয়লেটটির সুষ্ঠুভাবে ব্যবহার ও রক্ষণাবেক্ষণের জন্য সকলের প্রতি তিনি আহ্বান প্যানেল মেয়র জামাল মোস্তফা।

উল্লেখ্য পাবলিক টয়লেটের সঠিক ব্যবহারের মাধ্যমে স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে ঢাউসিক তার অঞ্চলজুড়ে মোট ১০০টি পাবলিক টয়লেট স্থাপন করবে। 

//এস এইচ এস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি