ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

মুজিববর্ষ উপলক্ষে পরিবেশ মন্ত্রণালয়ে ডিজিটাল কিয়স্ক উদ্বোধন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৮, ৮ মার্চ ২০২০

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন আজ সচিবালয়ের ১৪তলায় তাঁর মন্ত্রণালয়ের অতিথি বিশ্রামাগারে মুজিববর্ষ উপলক্ষে ডিজিটাল কিয়স্কের উদ্ববোধন করেছেন।

কিয়স্ক উদ্বোধনকালে পরিবেশ মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পরিবেশ সংরক্ষণের গুরুত্ব উপলব্ধি করেছিলেন। প্রাকৃতিক ভারসাম্য বজায় রাখতে বঙ্গবন্ধু বৃক্ষরোপণ, হাওর, নদী ও অন্যান্য জলাভূমির উন্নয়ন এবং উপকূলীয় বনভূমি সৃজনে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করেছিলেন। জাতির পিতার জন্মশতবর্ষ উপলক্ষে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ে স্থাপিত এই কিয়স্কের মাধ্যমে আগত দর্শনার্থীরা পরিবেশ সংরক্ষণে জাতির পিতার বৃক্ষরোপণসহ পরিবেশ সংরক্ষণের অন্যান্য বিষয়ে জানতে পারবে।

পরিবেশ মন্ত্রী বলেন, তার মন্ত্রণালয়ের উল্লেখযোগ্য কার্যক্রমের স্থির এবং ভিডিও চিত্রও এ কিয়স্কে মুজিববর্ষ ব্যাপী প্রদর্শিত হবে। বৃক্ষরোপণ, জীববৈচিত্র্য সংরক্ষণে জনসচেতনতা সৃষ্টিতে, 'সুরক্ষিত গাছ নির্মল বায়ু, বৃদ্ধি পাবে মোদের আয়ু' ; ' সবাই মিলে লাগাই বৃক্ষ, মুজিববর্ষে শতলক্ষ ' এবং 'জীববৈচিত্র্য সংরক্ষণ করি, ধরিত্রী রক্ষা করি' ইত্যাদি শ্লোগান অফিস চলাকালীন সময়ে প্রদর্শন করা হবে । 

মন্ত্রী জানান, এ কিয়স্কের মাধ্যমে মুজিববর্ষ উপলক্ষে তাঁর মন্ত্রণালয়ের বাস্তবায়িতব্য কার্যক্রম সম্পর্কে মন্ত্রণালয়ে আগত ব্যক্তিবর্গ জানতে পারবে।

ডিজিটাল কিয়স্ক উদ্বোধনকালে অন্যান্যের মধ্যে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব জিয়াউল হাসান এনডিসি, যুগ্মসচিব (প্রশাসন) ড. মোঃ আশফাকুল ইসলাম বাবুল, উপসচিব মোহাম্মদ সহিদুল হক পাটোয়ারী সহ মন্ত্রণালয়ের উর্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি