ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

মুজিববর্ষের ক্ষণগণনা শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪১, ১০ জানুয়ারি ২০২০ | আপডেট: ১৭:৫১, ১০ জানুয়ারি ২০২০

শুরু হলো ক্ষণগণনা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ক্ষণগণনার উদ্বোধন করলেন  প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
   
আজ শুক্রবার বিকেল ৫টায় রাজধানীর তেজগাঁওয়ে জাতীয় প্যারেড গ্রাউন্ডে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের অনুষ্ঠান থেকে ক্ষণগণনার উদ্বোধন করেন। লোগো উন্মোচন, ঘড়ি চালুর মধ্যদিয়ে মুজিববর্ষের ক্ষণগণনা শুরু হয়। এর মাধ্যমে সকল সিটি করপোরেশন, বিভাগীয় শহর ও জেলায় ক্ষণগণনা শুরু হলো।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, ‘আমি সেদিন এয়ারপোর্টে আসতে পারিনি। রেডিওতে সেই অনুষ্ঠান শুনেছি। চোখের পানি তখন ধরে রাখতে পারিনি। বঙ্গবন্ধু দেশের মাটিতে নেমে পরিবারের কথা ভাবেননি। তিনি মানুষের জন্য ছুটে যান রেসকোর্স ময়দানে।’ 

প্রধানমন্ত্রী বলেন, ‘জাতির পিতা স্বাধীনতা দিয়ে গেছেন। বাঙ্গালী জাতি তার ডাকে সাড়া দিয়ে যুদ্ধ করে বিজয় অর্জন করেছিলেন। যারা জাতির জন্য আত্মহুতি দিয়েছেন তাদের এবং মিত্র বাহিনীর প্রতি আমি কৃতজ্ঞতা জানাই।’

বিকেলে রাজধানীর জাতীয় প্যারেড গ্রাউন্ডে আয়োজিত এ অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারাসহ হাজার হাজার মানুষ অংশগ্রহণ করে। বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের এই দিনে সারাদেশে মুজিববর্ষ উদযাপনের কাউন্টডাউন শুরু হয়।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি