ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

‘মূ’ ড্রামা সিরিজের ৮ম পর্বে যা থাকছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৪, ২২ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ১১:২৯, ২২ ফেব্রুয়ারি ২০২০

একুশে টেলিভিশনে প্রচারিত হচ্ছে বাংলায় ডাবিংকৃত চীনা মেগা ড্রামা সিরিজ ‘মূ’। ১০০ পর্বের এই সিরিজে চীনা মিং সাম্রাজ্যের অভ্যন্তরীণ দ্বন্দ্ব, ষড়যন্ত্র, ঘৃণা ও ভালোবাসার ঘটনা প্রবাহ তুলে ধরা হয়েছে। ১৫ ফেব্রুয়ারী থেকে ড্রামা সিরিজটি একুশে টেলিভিশন প্রচার শুরু করেছে। 

চীনের ঐতিহাসিক প্রেক্ষাপটে তৈরি করা ড্রামা সিরিজটি পরিচালনা করেছেন রিংগো ইয়ু। ওয়াং জুয়ানের চিত্রনাট্যের এই সিরিজ ব্যাপক জনপ্রিয়তা লাভ করে। ২০১২ সালে সিরিজিটি প্রথম চীনের সরকারি টেলিভিশন (সিসিটিভি)’তে  ‘টার্বুলেন্স অব দ্যা মু ক্লেন’ নামে প্রচারিত হয়। 

৮ম পর্বে যা আছে :
স্বর্ণ খনির বিষয়ে আলিসিওকে ফাঁসাতে ছোট যুবরাজের স্ত্রী দাসিকে দিয়ে নতুন ষড়যন্ত্র আটেন। এদিকে রাণি জানতে চান- সেদিন রাজকুমারের উপর কারা আক্রমণ করেছিলো? আলিসিওকে অপহরণ করে কেনো তাকে হত্যা না করে রেখে গেলো? কি তার রহস্য? সেজন্য তিনি বিভিন্ন চেষ্টা চালিয়ে যেতে থাকেন।

এদিকে আলিসিওর মামা শি হূ ছোট যুবরাজের সঙ্গে গোপনে আঁতাত করেন। যুবরাজ প্রথম দেখাতেই তাকে সঙ্গে নিয়ে নেন।

ছোট যুবরাজের স্ত্রী নুওলাম যে মৃত নন, তাকে যে হত্যা করা হয়নি, তার কবরে যে কোন লাশ নেই তা নিজের বাবার কাছে জানিয়ে দেন ছোট রাজকুমার মূ খুং। আর এ কথা শুনে মূ খুং তো অবাক। ছেলে যে বিষয়টি বুঝে ফেলেছে তা শুনে চিন্তিত হয়ে পড়েনে যুবরাজ মূ লং। বুঝতে পারেন দ্রুত তাকে কিছু একটা করতে হবে। তাই আলিসিওর মামাকে পরীক্ষা করতে একটি দায়িত্ব দেন তিনি। এবার সত্যিই মেরে ফেলতে চান স্ত্রী নুওলামকে। আলিসিওর মামাকে এই কাজটি করতে বলেন মূ লং। আলিসিও’র মামা সঙ্গে সঙ্গে রাজি হয়ে যান। চলে যান সেই গোপন ঘরে। কিন্তু সেখানে প্রবশ করে নুওলামকে আর খুঁজে পাওয়া যায় না। তাকে কেউ একজন নিয়ে গেছেন।

বিস্তারিত দেখতে চোখ রাখুন একুশে টেলিভিশনে।

উল্লেখ্য, মিং সাম্রাজ্য ১৩৬৮ সাল থেকে ১৬৪৪ সাল পর্যন্ত প্রায় ৩০০ বছর চীন শাসন করে।

দেশের জনপ্রিয় এই টেলিভিশন স্টেশনে খবর ছাড়াও প্রচারিত হচ্ছে খবরের বিশ্লেষণধর্মী টকশো অনুষ্ঠান ‘একুশের রাত’। এছাড়াও ‘খোলা জানালা’ অনুষ্ঠানে বিভিন্ন বিষয়ের উপর বিশেষজ্ঞ মতামতসহ দেখতে পাবেন নানা বিশ্লেষণ। 

এ ছাড়াও একুশে টেলিভিশনে রয়েছে বিভিন্ন বিনোদনধর্মী অনুষ্ঠানমালার আয়োজন। রান্না বিষয়ক অনুষ্ঠান- সেরা নারীর সেরা রান্না, মজার টিফিন চাই; কমেডি শো- মামাভাগ্নের বৈঠকখানা; লাইফ স্টাইল বিষয়ক অনুষ্ঠান- বিয়ের রাজকন্যা, রুপ লাবণ্য, প্রবাস জীবন; গানের অনুষ্ঠান- ফোক মোমেন্টেস, মিউজিক এক্সপ্রেস, গানের ওপারে; স্বাস্থ্য বিষয়ক অনুষ্ঠান- হেলদি লাইফ, দ্য ডক্টরস ইতিমধ্যেই দর্শকদের মন জয় করেছে। 
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি