ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

মৃতুদণ্ডপ্রাপ্ত আসামী রওশনকে ঢাকা কারাগারে প্রেরণের আদেশ

মেহেরপুর প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৩১, ৬ সেপ্টেম্বর ২০২১ | আপডেট: ১৫:৩৪, ৬ সেপ্টেম্বর ২০২১

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামী রওশন আলীকে আদালত থেকে নিয়ে যাচ্ছে পুলিশ। ছবি: একুশে টেলিভিশন

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামী রওশন আলীকে আদালত থেকে নিয়ে যাচ্ছে পুলিশ। ছবি: একুশে টেলিভিশন

মেহেরপুর গাংনী উপজেলার কাজিপুর ইউনিয়নের বাকি চেয়ারম্যান হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামী রওশনকে দীর্ঘ ২২ বছর গ্রেফতার করে আদালতে হাজির করে পুলিশ। তাকে গ্রেপ্তার দেখিয়ে ঢাকা কেন্দ্রীয় কারাগারে প্রেরণের আদেশ দিয়েছেন বিচারক।

সোমবার (৬ সেপ্টেম্বর) দুপুরে মেহেরপুরের অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক বিচারপতি কুমার বিশ্বাস এই আদেশ দেন। 

দীর্ঘ ২২ বছর পলাতক থাকার পর গেল ১৯ আগস্ট রাজশাহী থেকে র‌্যাবের একটি দল আসামী রওশনকে আটক করে। সেখানে নাম-পরিচয় পাল্টে উদয় মণ্ডল নামে বসবাস করে আসছিলো সে। রাজশাহীতে জমি কেনাবেচা ব্যবসার সাথে জড়িত ছিলো রওশন আলী। 

১৯৯৯ সালের ১৩ এপ্রিল প্রকাশ্য দিবালোকে আওয়ামী লীগ নেতা বাকি চেয়ারম্যানকে গুলি করে হত্যা করে রওশন। সে মামলায় আদালত তাকে মৃত্যুদণ্ড প্রদান করেন। তারপর থেকে সে পলাতক ছিলো। জাসদের কেন্দ্রিয় নেতা কুষ্টিয়ার কাজী আরেফ হত্যা মামলার যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামী সে। এছাড়াও ভবানিপুর গ্রামের আওয়ামী লীগ নেতা আমজাদ হোসেন মাস্টার ও আলম হুজুর হত্যা মামলারও আসামী এই রওশন।

মামলার বাদী গাংনীর কাজিপুর ইউনিয়নের প্রয়াত চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা বাকীর ভাই সাজ্জাদুল আলম বলেন, দীর্ঘ ২২ বছর পর রওশন আলীকে গ্রেফতার করে আদালতে হাজির করায় আমরা প্রশাসনের প্রতি কৃতজ্ঞ। সেই সাথে আদালতের রায় দ্রুত বাস্তবায়নের দাবি জানান তিনি।

উল্লেখ্য, ১৯৯৯ সালের ১৩ এপ্রিল সকালে কাজিপুর থেকে মোটরসাইকেল যোগে গাংনী যাবার পথে তেরাইল এলাকায় বাকি চেয়ারম্যানকে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। হত্যাকাণ্ডের ঘটনায় নিহতের ভাই সাজ্জাদুল আলম বাদী হয়ে রওশন ও নুরু মিলিটারীসহ ১৬ জনকে আসামী করে গাংনী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা নং-১০, তাং ১৩/০৪/১৯৯৯। ধারা ৩২৬/৩০২। 

এ মামলায় ২০১৯ সালে মেহেরপুর আদালতের তৎকালিন বিচারক রওশন আলীকে মৃত্যুদণ্ড ও অন্য আসামীদের বেকসুর খালাস দিয়ে রায় ঘোষণা করেন। হত্যাকাণ্ডের পর থেকে রওশন আলী পলাতক ছিলো।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি