ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

শুভ জন্মদিন

মেয়েকে সঙ্গে নিয়ে কেক কাটলেন বাপ্পা মজুমদার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪১, ৫ ফেব্রুয়ারি ২০২০

জনপ্রিয় কণ্ঠশিল্পী, গীতিকার এবং সুরকার বাপ্পা মজুমদারের জন্মদিন আজ। নিজের ৪৮তম এ জন্মদিনটি তার কাছে একটু বেশি স্পেশাল। কারণ তার ঘরে রয়েছে নতুন অতিথি। তার প্রথম কন্যা অগ্নিমিত্রা মজুমদার পিয়েতাকে নিয়ে কেটেছে জন্মদিনের প্রথম প্রহর।

রাতেই বাপ্পা মজুমদার মেয়ে ও স্ত্রীকে নিয়ে জন্মদিনের কেক কেটেছেন। সেই ছবি ফেসবুকে পোস্ট করেছেন গীতিকার শাহান কবন্ধ। একটি ছবিতে দেখা গেছে বাপ্পা মজুমদার মেয়েকে কোলে নিয়ে কেক কাটার প্রস্তুতি নিচ্ছেন। পাশে দাঁড়িয়ে স্ত্রী তানিয়া হোসেইন। অন্য একটি ছবিতে দেখা গেছে তার আরও কয়েকজন বন্ধুকে।

এদিকে সোশ্যাল মিডিয়াতে প্রিয় শিল্পীকে জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছেন ভক্ত ও স্বজনরা। শুভেচ্ছা জানিয়েছেন- সুবর্ণা মুস্তাফা, চয়নিকা চৌধুরী, এলিটা করিম থেকে শুরু করে সঙ্গীত অঙ্গনের অনেকেই।

বাংলাদেশের জনপ্রিয় এ কণ্ঠশিল্পী ১৯৭২ সালের ৫ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন। তার বাবা ওস্তাদ বারীণ মজুমদার। তিনি ছিলেন উপমহাদেশের একজন বিখ্যাত সংগীতবিশারদ।

নিজের জন্মদিন প্রসঙ্গে বাপ্পা বলেন, ‘যাদের জন্য পৃথিবীর আলো দেখা, জন্মদিনে সেই বাবা ও মাকে ভীষণ মিস করি। আসলে একটা সময় ছিল যখন জন্মদিন আসলে খুব আনন্দ হতো। এখনও আনন্দ হয়, তবে এখন অনুভব করি যে, বয়সটা বাড়ছে। অনুভব করি অনেক কিছু করার আছে এখনও। অনেক কিছু শেখার আছে। চেষ্টা করছি নিজেকে সমৃদ্ধ করতে।’

প্রসঙ্গত, সংগীত পরিবারে জন্ম নেয়া বাপ্পা মজুমদারের ছোটবেলাতেই সংগীতে হাতেখড়ি। আর বড় ভাই পার্থ মজুমদারের কাছে খুব ছোটবেলায় গিটার বাজানো শিখেছেন। ১৯৯৫ সালে প্রথম একক অ্যালবাম ‘তখন ভোর বেলা’ দিয়ে সংগীত জগতে আত্মপ্রকাশ করেন বাপ্পা। এর পরের বছর বাপ্পা ও সঞ্জীব চৌধুরী মিলে গড়ে তোলেন ‘দলছুট’ ব্যান্ড। সঞ্জীবের মৃত্যুর পর নিজেই ‘দলছুট’র হাল ধরেন।

গত বছর জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন বাপ্পা মজুমদার। সত্তা সিনেমায় জেমসের গাওয়া ‘না জানি কোন অপরাধে’ গানটির সুরকার হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি।

বাপ্পা মজুমদারের গাওয়া জনপ্রিয় গানগুলোর মধ্যে রয়েছে- ‘পরী’, ‘দিন বাড়ি যায়’, ‘সূর্যস্নান’, ‘বায়েস্কোপ’, ‘রাতের ট্রেন’, ‘বাজি’, ‘লাভ-ক্ষতি’, ‘আমার চোখে জল’, ‘ছিলো গান ছিলো প্রাণ’, ‘কোথাও কেউ নেই’ ইত্যাদি।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি