ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

যুক্তরাষ্ট্র-লন্ডন ঘুরে কোনো লাভ হবে না: হাছান মাহমুদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৮

বিএনপি মহাসচিবের জাতিসংঘের যাওয়ার সমালোচনা করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, জাতিসংঘ, যুক্তরাষ্ট্র, ব্রাসেলস এবং লন্ডন ঘুরে কোনো লাভ হবে না। সংবিধানের একচুলও ব্যাত্যয় হবে না। ভারত, ইংল্যান্ড, অষ্ট্রেলিয়া এবং জাপানের মতো দেশেযে সরকার নির্বাচন করে থাকে বাংলাদেশেও সেই সরকারই নির্বাচনকালীন সরকারের দায়িত্ব পালন করবে।

আজ মঙ্গলবার ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের ১৯তম প্রতিষ্টাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রসঙ্গত, নিউইয়র্ক সফর শেষে সোমবার দেশে ফিরেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেখানে তিনি জাতিসংঘের আন্ডার সেক্রেটারির সঙ্গে বৈঠক করেন। বিএনপি বলছে, জাতিসংঘের আমন্ত্রনে ফখরুল নিউইয়র্ক গিয়েছিলেন। আর আওয়ামী লীগ বলছে, মির্জা ফখরুল নিউইয়র্ক গিয়েছেন নালিশ করতে।

আগামী নির্বাচন নিয়ে হাছান মাহমুদ বলেন, বর্তমান সরকার প্রধান জননেত্রী শেখ হাসিনাই নির্বাচনকালীন সরকারের প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেনি। নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন অনুষ্টিত হবে। সুতরাং এ নিয়ে বিদেশে দৌড়ঝাপ করে কোনো লাভ হবে না।

বিএনপিতে মুসলিম লীগ ও জামায়াতে ইসলামীর পরবর্তী প্রজন্মেরবহু নেতা আছে এমন মন্তব্য করে সাবেক বন ও পরিবেশ মন্ত্রী বলেন, বিএনপির অনেক নেতা মুসলিম লীগ ও জামায়াতে ইসলামীর পরবর্তী প্রজন্ম। আর বিএনপির জেলা ও উপজেলা পর্যায়ের অনেক নেতা আছেন যাদের পরিবারের হয় মুসলিম লীগ ব্যাকগ্রাউন্ড অথবা পাকিস্তান পক্ষাবলম্বনকারী বিভিন্ন দলের ব্যাকগ্রাউন্ডে। আর কিছু আছে সুযোগ সন্ধানী।

আয়োজক সংগঠনের সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জান দুর্জয়ের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দারসহ বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের বিভিন্ন পর্যায়ের নেতা।

অা অা/ এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি