ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

যে কারণে আর বিয়ে করবেন না কালকি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৭, ৯ সেপ্টেম্বর ২০১৮

বিয়ে এমন একটি প্রথা, যেখানে নারীকে এখনও দুর্বল লিঙ্গের ভাবা হয় বলে মনে করেন বলিউড অভিনেত্রী কালকি কোয়েচলিন। তাই আর কখনও বিয়ে না করার সিদ্ধান্ত নিয়েছেন অভিনেত্রী।

সম্প্রতি লেখক শৈলী চোপড়া ও মেঘনা প্যান্টের বই ‘ফেমিনিস্ট রানি’র প্রকাশনা অনুষ্ঠানে তার এ সিদ্ধান্তের কথা জানালেন লেখক-অভিনেত্রী কালকি কোয়েচলিন। খোলামেলা আলাপে কালকি তার সিনেমা, নারীবাদ ও বিয়ে নিয়ে কথা বলেন।

প্রসঙ্গত, কালকির মা-বাবা ফরাসি হলেও তার জন্ম ভারতের পণ্ডিচেরিতে।  ২০১১ সালে নামকরা চলচ্চিত্র নির্মাতা অনুরাগ কাশ্যপের সঙ্গে কালকির বিয়ে হয়েছিল। কিন্তু দাম্পত্য সুখকর ছিল না তাদের। দুই বছর আলাদা থাকার পর ২০১৫ সালে আইনগতভাবে ডিভোর্স দেন তারা। 

ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এ অভেনেত্রী বলেন, একবার বিয়ে করেছিলাম, তা-ও অনুরাগ বলেছিল বলে। এরপরই মানুষ অনুরাগের বউ ডাকতে শুরু করে। তারা কখনওই আমাকে কালকি বা তাকে কালকির স্বামী বলেনি। বিয়ে করলে আসলে মেয়েরা দুর্বল লিঙ্গের হয়ে পড়ে। এমনকি স্বামী যদি তাকে এভাবে দেখতে না-ও চায়। এর কারণ সমাজ এই প্রতিষ্ঠানটি তৈরি করে ফেলেছে।

কালকি বলেন, সব মানুষকেই সমান ভাবতে হবে। সেইসঙ্গে একে-অপরকে শ্রদ্ধা করতে হবে। আর এটাই নারীবাদ। বিয়ে প্রসঙ্গে তিনি বলেন, আমি আর কখনও বিয়ে করব।

এ অভেনেত্রী মনে করেন, একটি সম্পর্কে সততা ও স্বাধীনতা দুই-ই থাকা দরকার। বিচ্ছেদের পরের জীবন নিয়েও কথা বলেন কালকি। বলেন, দীর্ঘদিন নিজেকে একা লেগেছিল। তবে যেভাবেই হোক ওই শূন্যস্থান পূরণ করেছি। কিন্তু আমি পাগলামি করে বা মাতাল হয়ে অথবা আশেপাশের মানুষজনকে নিয়ে সে শূন্যতা পূরণ করতে চাইনি। ঘরে পরিবারের সঙ্গে থেকেছি।

উল্লেখ্য, ‘মার্গারিটা ইউথ স্ট্র’, ‘দ্য গার্ল ইন ইয়োলো বুটস’ অথবা ‘ওয়েটিং’-এর মতো অজনপ্রিয় ধারার ছবি করেছেন এ বলিউড অভিনেত্রী।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি