ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

যে কারণে রাজনীতিতে ফিরলেন শমসের মবিন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০২, ২৭ অক্টোবর ২০১৮

যুদ্ধাহত মুক্তিযোদ্ধা শমসের মবিন চৌধুরী এক সময় জিয়া পরিবারের বিশ্বস্ত ছিলেন। ছিলেন দলটির ভাইস চেয়ারম্যান। তিন বছর আগে হঠাৎ একদিন রাজনীতি থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত জানান। বলেন শারীরিক অক্ষমতায় তিনি আর রাজনীতি করছেন না।

তিন বছর বিরতি দিয়ে ফের রাজনীতিতে সক্রিয় হলেন সাবেক এ কূটনীতিক। তবে বিএনপিতে ফিরেন নি। যোগ দিয়েছেন সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর বিকল্পধারায়।

রাজনীতিতে তার এই ফিরে আসার কারণ জানিয়ে বিকল্পধারায় যোগদান অনুষ্ঠানে শমসের মবিন চৌধুরী বলেন, আমি যখন রাজনীতি থেকে অবসর নিই, একটা কথা তখন উল্লেখ করেছিলাম। শারীরিক সুস্থতার সাপেক্ষে বাংলাদেশের ঐতিহাসিক মহান মুক্তিযুদ্ধের মূল্যবোধকে সামনে রেখে যদি দেশ ও জাতির জন্য কোনো ধরনের অবদান রাখার সুযোগ আসে, ভূমিকা রাখার সুযোগ পাই, তাহলে নিজেকে আমি সেই কাজে সম্পৃক্ত করবো। সেই প্রতিশ্রুতির ধারাবাহিকতায় আজকে বিকল্পধারায় যোগ দিলাম।

যোগদান অনুষ্ঠানটিকে ‘ঐতিহাসিক’ আখ্যা দিয়ে তিনি বলেন, ‘আজকে এই অনুষ্ঠানে আসায় স্বাভাবিক প্রশ্ন আসবে, ঠিক তিন বছর আগে রাজনীতি অবসর নেয়ার পর কেন আজকে আবার রাজনীতিতে ফিরলাম, কেন একটি রাজনৈতিক দলের সঙ্গে নিজেকে সম্পৃক্ত করলাম।

এর ব্যাখ্যায় শমসের মবিন চৌধুরী বলেন, আমি ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বে, সাহসী নেতৃত্বে, দেশপ্রেমের নেতৃত্বে বাংলাদেশের স্বাধীনতার ঘোষক বীর মুক্তিযোদ্ধা জিয়াউর রহমানের আদর্শে রাজনীতিতে আস্থা রেখে, বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের প্রতি সম্মান দেখিয়ে আজ নিজেকে আপনাদের সামনে দাঁড় করিয়েছি। যেন আগামীতে বাংলাদেশকে একটি সুখী, শান্তিপূর্ণ, সমৃদ্ধ ও গণতান্ত্রিক দেশ হিসেবে প্রতিষ্ঠিত করতে নিজেদের অবস্থান থেকে ভূমিকা রাখতে পারি।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর বাড্ডায় বিকল্প যুব ধারার বিশেষ কাউন্সিল হয়। এর আগে বিকল্পধারায় যোগ দেন বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী। এ ছাড়া ছাত্রদলের প্রথম নির্বাচিত সভাপতি, সাবেক ছাত্রদল নেতা ও শিক্ষাপ্রতিমন্ত্রী গোলাম সারোয়ার, সাবেক ধর্ম প্রতিমন্ত্রী (এরশাদ সরকার) নাজিম উদ্দিন আল আজাদও যোগ দিয়েছেন বিকল্পধারায়।

২০১৫ সালের অক্টোবরে বিএনপির ভাইস চেয়ারম্যানের পদ থেকে সরে দাঁড়ান শমসের মবিন চৌধুরী। তখন তিনি বলেছিলেন, শুধু ভাইস চেয়ারম্যানের পদ নয়, রাজনীতি থেকেই অবসরের সিদ্ধান্ত নিয়েছেন।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি