ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

যেমন থাকবে আজকের আবহাওয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪৭, ১৫ ফেব্রুয়ারি ২০২০

ভোরের দিকে দেশের নদী-অববাহিকার কোথাও কোথাও হালকা কুয়াশা পড়েছিল- সংগৃহীত

ভোরের দিকে দেশের নদী-অববাহিকার কোথাও কোথাও হালকা কুয়াশা পড়েছিল- সংগৃহীত

অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে সিলেট বিভাগের দুই এক জায়গায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে আহাওয়ার পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। 

গতকাল শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ভোরের দিকে দেশের নদী-অববাহিকার কোথাও কোথাও হালকা কুয়াশা পড়েছে। তেঁতুলিয়া ও শ্রীমঙ্গল অঞ্চলসমূহের উপর দিয়ে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে। 

আবহাওয়ার সার সংক্ষেপে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। 

গতকাল সন্ধ্যায় ঢাকায় বাতাসের গতি ও দিক ছিল ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে উত্তর-পশ্চিম ও উত্তর দিকে। বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৬০ শতাংশ। আজ শনিবার ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৬টা ৩২ মিনিটে এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫টা ৫৪ মিনিটে। বর্ধিত পাঁচ দিনের আবহাওয়ায় উল্লেখযোগ্য পরিবর্তন নেই। 
 
গতকাল শুক্রবার দেশের কোথাও বৃষ্টিপাত হয়নি। এদিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা বাগেরহাটের মংলায় ২৯ দশমিক ৬ এবং সর্বনিম্ন ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় ছিল ২৭ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস।

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি