ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

‘রংপুরের মানুষ আমার কবরে এসে দোয়া করবে এটাই আমার চাওয়া’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৮, ১৬ জুলাই ২০১৯ | আপডেট: ১১:৪৮, ১৬ জুলাই ২০১৯

সাবেক রাষ্ট্রপতি, সংসদের বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের কবর নিয়ে চলছে উত্তেজনা। আসলেই কোথায় হচ্ছে কবর? এ নিয়ে এখনো মানুষের মধ্যে চলছে নানা জল্পনা-কল্পনা।

জাতীয় পার্টির সিদ্ধান্ত মোতাবেক এরশাদকে সামরিক কবরস্থানে দাফন করার কথা রয়েছে। কিন্তু রংপুর জাতীয় পার্টি ইতিমধ্যে ঘোষণা দিয়েছে যে কোনো মূল্যে এরশাদের কবর রংপুর পল্লী নিবাসেই করা হবে। এ নিয়ে বিপাকে পড়েছেন কেন্দ্রের নেতারা।

এদিকে এরশাদের কবর নিয়ে মন্তব্য করেছেন এরশাদের সাবেক স্ত্রী বিদিশা। সোমবার দেয়া এক ফেসবুক স্ট্যাটাসে বিদিশা দাবি করেছেন, বেঁচে থাকাকালীন সময়ে এরশাদ রংপুরের পল্লী নিবাসে কবর দেয়ার অনুভূতি ব্যক্ত করেন। যেন তার কবরে এসে রংপুরের মানুষ দোয়া করতে পারে।

বিদিশার ফেসবুকে দেয়া স্ট্যাটাসটি একুশে টিভি পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো-

‘তাই যেন হয়,

আমি ও তাই চাই লক্ষ লক্ষ নেতাকর্মীদের মতো রংপুরের মাটি যেন হয় এরশাদের শেষ ঠিকানা। সহধর্মীনী থাকতে বহুবার পল্লী নিবাসে বারান্দায় ছেলে এরিককে কোলে বসিয়ে উনি আমাকে বলেছিলেন, তুমি আমার ছোট, দেখ আমার মৃত্যু ও যেন আমার ছেলের কাছে থেকে দূরে না রাখে। আমার কবর আমি এই পল্লী নিবাসে চাই।

রংপুরের মানুষের ভালোবাসার প্রতিদান আমি দিতে পারিনি আজও। রংপুরের মানুষ আমার কবরে এসে দোয়া করবে এটাই আমার চাওয়া। প্রতিবার এই কথাটি বলতেন তিনি এরিকের দিকে তাকিয়ে, ভিজে চোখে। আজ সদ্য বাবা হারা ছেলে আমার মায়ের আশ্রয়েও নেই। এরিকের চোখের পানিতে পাথরও গলে যায় কিন্তু গলেনা রাজনীতিবিদদের মন। আমার ছেলে এরিককে আটকিয়ে রাজনীতি কোন ফায়দা লুটবেন এনারা?’

সবশেষ আরেকটি স্ট্যাটাসে বিদিশা বলেন, ‘দোয়া করি রংপুরের পল্লী নিবাস যেন হয় শেষ ঠিকানা’।

এরআগে এরশাদের মৃত্যুর খবর শুনে ভারতের আজমির শরীফ থেকে ছুটে আসেন বিদিশা। সেখান থেকে ফেসবুকে এক আবেগঘন স্ট্যাটাস দেন তিনি। সেখানে লিখেন এই জনমে দেখা না হলেও পরজন্মে দুজনের দেখা হবে, যেখানে থাকবে না কোনো রাজনীতি।

প্রসঙ্গত রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন রোববার সকাল পৌনে ৮টার দিকে এরশাদ মারা যান। তার বয়স হয়েছিল ৮৯ বছর।

গত ২৬ জুন সকালে হুসেইন মুহম্মদ এরশাদ অসুস্থবোধ করলে তাকে সিএমএইচে ভর্তি করা হয়। তিনি দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। বার্ধক্যজনিত রোগসহ নানা রোগে ভুগছিলেন এরশাদ।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি