ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

রবিশপ’র হাত ধরে বাংলাদেশে নতুন করে মোটোরোলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩৫, ২৪ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ২০:৪০, ২৪ সেপ্টেম্বর ২০১৮

দশ বছর পর রবি’র সাথে সহযোগিতার ভিত্তিতে বাংলাদেশের বাজারে নতুন করে যাত্রা আরম্ভ করলো মোবাইল ফোন নির্মাণকারী প্রতিষ্ঠান মটোরোলা। মটো ই-ফোর প্লাস, মটো ই-ফাইভ ও মটো ই-ফাইভ প্লাস হ্যান্ডসেট নামে তিনটি নতুন মডেলের স্মার্টফোন বাজারজাত করা শুরু করেছে বিশ্বে প্রথম বাণিজ্যিকভাবে মোবাইল ফোন নির্মাণকারী প্রতিষ্ঠানটি।

আজ সোমবার আনুষ্ঠানিকভাবে রাজধানীর একটি হোটেলে ডিভাইসগুলোর উন্মোচন করা হয়। এই হ্যান্ডসেটগুলো রবি’র ই-কমার্স সাইট রবিশপ ডট কম ডট বিডি’তে পাওয়া যাবে। এছাড়াও মোটো ডিভাইসের জাতীয় পরিবেশক হিসেবে থাকছে স্মার্ট টেকনোলজিস বিডি লিমিটেড।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমশিনের (বিটিআরসি) স্পেকট্রাম ম্যানেজমেন্ট বিভাগের ডিরেক্টর জেনারেল ব্রিগেডিয়ার জেনারেল মো. নাসিম পারভেজ।

এসময় রবি’র ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ, চিফ ডিজিটাল সার্ভিসেস অফিসার শিহাব আহমেদ এবং স্মার্ট টেকনোলজিস বিডি লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ মাজহারুল ইসলাম, গ্রুপ ডিরেক্টর এমডি জাফর আহমেদ ও ডিরেক্টর শাকিব আরাফাত উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, “মোবাইল ফোন যারা আবিষ্কার করেছে সেই কোম্পানি মোটোরোলা বাংলাদেশে নতুনভাবে যাত্রা শুরু করলো। এটা আমাদের জন্য খুবই ভালো সংবাদ যে, মোটোরোলা বাংলাদেশের মোবাইল ফোনের বাজারকে গুরুত্ব সহকারে নিয়েছে। ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার জন্য দরকার ডিজিটাল ডিভাইস। ডিজিটাল ডিভাইস কম দামে সবার হাতে তুলে দেয়া আমাদের সরকারের অন্যতম আরেকটি লক্ষ্য। অন্যদিকে মোটোরোলা হ্যান্ডসেট উদ্বোধনের সহযোগী রবি ইতোমধ্যে দেশজুড়ে ৪.৫জি নেটওয়ার্ক স্থাপন করেছে। সেই নেটওয়ার্ক এবং নতুন এই হ্যান্ডসেটগুলোর সমন্বয়ে ইন্টারনেটের বিস্তার অব্যহত থাকবে বলে আমাদের প্রত্যাশা।”

রবি’র ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ বলেন, “দেশজুড়ে ৭ হাজার একশটি সাইটের ৪.৫জি নেটওয়ার্ক দিয়ে দেশের বৃহত্তম ৪.৫জি নেটওয়ার্ক গড়ে তুলেছে রবি। এ প্রেক্ষিতে দেশে মোটোরোলার নতুন তিনটি হ্যান্ডসেট উদ্বোধনের ক্ষেত্রে তাদের সহাযোগী হতে পেরে আমরা আনন্দিত। রবি’র ই-কমার্স সাইট রবিশপ এবং রবি’র সহায়ক ই-কমার্স ব্র্যান্ড ডিজিরেড’র সহযোগিতায় দেশজুড়ে গ্রাহকরা খুব সহজেই তাদের কাক্সিক্ষত হ্যান্ডসেটটি কিনতে পারবেন বলে আমাদের প্রত্যাশা।”

স্মার্ট টেকনোলজিস বিডি লিমিটেড’র চেয়ারম্যান মোহাম্মদ মাজহারুল ইসলাম বলেন, “মোটোরোলা বাংলাদেশে নতুন যাত্রা শুরু করলো। এ যাত্রায় আমরা সঙ্গী হিসেবে পেয়েছি রবি’কে। মোটোরোলা’কে আর রবি’কে নিয়ে আমরা আমাদের সফলতার ধারা অব্যহত রাখতে চাই। এ দেশের বাজারের জন্য আমরা একটি লক্ষ্যমাত্রা ঠিক করেছি। সেই লক্ষ্যমাত্রা অর্জনের জন্য আমরা বিভিন্ন পদক্ষেপও গ্রহণ করেছি। স্মার্ট টেকনোলিজস দেশের বাজারে মোটোরোলাকে সবার হাতে পৌঁছে দিতে চায়।”

মটো ই-ফোর প্লাস, মটো ই-ফাইভ ও মটো ই-ফাইভ প্লাস হ্যান্ডসেটগুলোর দাম যথাক্রমে ১১ হাজার ৯৯০, ১৪ হাজার ৯৯০ ও ১৯ হাজার ৯৯০ টাকা। এই হ্যান্ডসেটগুলোতে বড় স্ক্রিনের সুবিধাসহ রয়েছে কম আলোয় ঝকঝকে ছবি তোলার প্রযুক্তি। 

এছাড়া ব্যাটারি সক্ষমতা, দ্রুততার সাথে কাজ করতে সক্ষম, আকর্ষণীয় লাউড স্পিকার ও মনোরম ডিজাইনের এই হ্যান্ডসেটগুলো মোবাইলে বিনোদনের ক্ষেত্রে এক নতুন মাত্রা যোগ করবে বলে মনে করছে ডিভাইসগুলোর পরিবেশকেরা। সবগুলো হ্যান্ডসেটের সাথে থাকছে আকর্ষণীয় উপহার (মোটোরোলা ব্যাগ/ক্যাপ/টি-শার্ট/ ব্লুটুথ স্পিকার), ১৫ মাসের ওয়ারেন্টি। এছাড়াও রবি’র পক্ষ থেকে থাকছে ৩০ দিন মেয়াদী ৪ জিবি ফ্রি ডেটা। বিনা সুদে সর্বোচ্চ ছয় মাসের কিস্তিতে কেনা যাবে মুঠোফোনগুলো।

এছাড়া রবিশপ থেকে হ্যান্ডসেটগুলোর যে কোন একটি কেনার ৯ মাসের মধ্যে ১০০ টাকার বেশি ডেটা প্যাক কিনলে ১০০ শতাংশ বোনাস ডেটা উপভোগ করতে পারবেন গ্রাহকরা।

//এস এইচ এস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি