ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

রহস্যময় বারমুডা ট্রায়াঙ্গেলে ভ্রমণ, বিপদ হলে টাকা ফেরতের ঘোষণা!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৪, ২৯ মে ২০২২

বারমুডা ট্রায়াঙ্গেল এক রহস্যের নাম। তাকে ঘিরে রয়েছে হাজারও কাহিনি। বহু জাহাজ-বিমান নাকি সেখানে নিখোঁজ হয়েছে! ভয় মেশানো জায়গাটি নিয়ে মানুষের আগ্রহের শেষ নেই। এবার সেই কৌতূহলকে পুঁজি করে অভিনব অ্যাডভেঞ্চার ভ্রমণের অফার নিয়ে এল একটি সংস্থা। 

পাশাপাশি প্রতিষ্ঠানটি জানিয়েছে, ‘ডেভিল ট্রায়াঙ্গলে’ যদি ভ্রমনের জাহাজ উধাও হয়, তাহলে টিকিটের পুরো দাম ফেরত দেওয়া হবে!

এই আশ্চর্য অফার নিয়ে এসেছে নরওয়েজিয়ান প্রাইমা লাইনার নামের একটি প্রতিষ্ঠান। তারা জানিয়েছে, দু’দিনের এই সফরের মজা নিতে যাত্রীদের মাথাপিছু খরচ পড়বে ভারতীয় মুদ্রায় ১ লক্ষ ৪০ হাজার টাকা। এই ব্যাপারে যাত্রীদের আস্বস্তও করেছে প্রাইমা লাইনার। 

তারা জানিয়েছে, বারমুডা ট্রায়াঙ্গেলে হারিয়ে যাওয়ার কোনও ভয় নেই। নিরাপদেই থাকবেন সকলে। বরং উপভোগ করবেন অন্যরকম ভ্রমণ। সুস্থ ভাবে ঘরে ফেরার শতভাগ নিশ্চয়তাও দিয়েছে প্রতিষ্ঠানটি। 

তারা আরও জানিয়েছে, জাহাজ যদি নেহাতই নিখোঁজ হয়ে যায়, তাহলে টিকিটের পুরো খরচ ফেরত দেওয়া হবে। এখন প্রশ্ন উঠছে, জাহাজ নিখোঁজ হলে যাত্রীও তো নিখোঁজ হবেন। তাহলে কাকে পয়সা ফেরত দেবে সংস্থাটি? এর উত্তর অবশ্য দেয়নি প্রাইমা লাইনার।

আটলান্টিক মহাসাগরে আমেরিকার দক্ষিণ-পূর্ব উপকূলে বারমুডা, ফ্লোরিডা এবং পুয়ের্তো রিকোর মাঝামাঝি জায়গা বারমুডা ট্রায়াঙ্গল নামে পরিচিত। ৫ লাখ স্কয়ার মাইল জুড়ে বিস্তৃত এলাকাটি। ওই এলাকায় একাধিক জাহাজ ও বিমান নিখোঁজ হওয়ার ঘটনাগুলোর কারণ অজানা থেকে যাওয়াতে ক্রমশ তা নিয়ে রহস্য গাঢ় হয়েছে। 

এর মধ্যে ২০১৭ সালে এক অস্ট্রেলিয়ান বিজ্ঞানী কার্লস ক্রুসজেলনিকি দাবি করেন, বারমুডা ট্রায়াঙ্গলে আদৌ কোনও রহস্য নেই। মানুষের ভুল আর খারাপ আবহাওয়ার কারণেই দুর্ঘটনা ঘটেছে।

মনে করা হচ্ছে, বিজ্ঞানীর বক্তব্যের পরেও যারা আটলান্টিক মহাসাগরের ওই জলাংশ নিয়ে ভিত, নরওয়েজিয়ান প্রাইমা লাইনারের অভিনব ভ্রমণ হয়তো তাদের জন্য বিশ্বাসযোগ্য বার্তা বয়ে আনবে। 

সূত্র: সংবাদ প্রতিদিন
এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি