ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

দুই বছরের শিশুসহ মায়ের রহস্যজনক মৃত্যু

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ২০:০৬, ১ মে ২০২২

নওগাঁর মান্দায় দুই বছরের শিশুসহ মায়ের রহস্যজনক মৃত্যুর খবর পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে মান্দা উপজেলার গনেশপুর ইউনিয়নের গণেশপুর সরদারপাড়া গ্রামে। রোববার সকালে শয়নঘরের বিছানা থেকে মা ও দুই বছর বয়সী ছেলের মরদেহ উদ্ধার করে পুলিশ নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। 

নিহতরা হলেন- গণেশপুর সরদারপাড়া গ্রামের ময়েন উদ্দিনের স্ত্রী আমেনা খাতুন (২২) এবং তার ছেলে আমির হামজা (২)। 

এই ঘটনায় আমেনা খাতুনের শাশুড়ি এজেদা বিবিকে (৫০) আটক করেছে পুলিশ। নিহতের পরিবারের সদস্যদের অভিযোগ, পূর্বপরিকল্পিতভাবে মা ও ছেলেকে হত্যা করা হয়েছে। এদিকে ঘটনার পর থেকে নিহত গৃহবধূর স্বামী ও শ্বশুর পলাতক রয়েছেন।

জানা গেছে, প্রায় ৫ বছর আগে পারিবারিকভাবে মান্দা উপজেলার গণেশপুর সরদারপাড়া গ্রামের আবেদ আলী মৃধার ছেলে ময়েন উদ্দিনের সঙ্গে পাশের নিয়ামতপুর উপজেলার শ্রীমন্তপুর ইউনিয়নের রাজাপুর দরগাপাড়া গ্রামের গোলাম মোস্তফার মেয়ে আমেনা খাতুনের বিয়ে হয়। বিয়ের সময় জামাইকে ডিসকভার একটি মোটরসাইকেল, সোনার গহনা ও ঘর সাজানোর বিভিন্ন আসবাবপত্রসহ প্রায় ৫ লাখ টাকার উপঢৌকন দেয়া হয়। এরপরও যৌতুকের দাবিতে মাঝে মধ্যেই আমেনাকে তার স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন নানাভাবে নির্যাতন করতো বলে অভিযোগ রয়েছে।

নিহত আমেনা খাতুনের চাচা সাগর মাহমুদ বলেন, প্রায় তিন মাস আগে ভাতিজি আমেনাকে মারধর করে বাড়ি থেকে তাড়িয়ে দেয়া হয়। এরপর সে বাবার বাড়িতেই ছিল। গত তিন সপ্তাহ আগে গণেশপুর ও শ্রীমন্তপুর ইউনিয়নের চেয়ারম্যানের মধ্যস্থতায় সালিসের পর ভাতিজিকে জামাইবাড়ি পাঠিয়ে দেয়া হয়। পাষণ্ডরা পরিকল্পিতভাবে আমার ভাতিজি ও তার দুই বছরের নিষ্পাপ সন্তানকে হত্যা করেছে।

নিহতের মামা আশরাফুল ইসলাম বলেন, সংবাদ পেয়ে শনিবার রাত ১১টার দিকে জামাই বাড়ি গিয়ে শয়নঘরের খাটের ওপর মা ও ছেলের মরদেহ পড়ে থাকতে দেখতে পাই। পরে পুলিশে সংবাদ দেয়া হলে লাশ দুটি উদ্ধার করে নিয়ে যায়। এ সময় জামাই ময়েন উদ্দিন ও বেয়াই আবেদ আলীকে বাড়িতে পাওয়া যায়নি।

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান বলেন, সংবাদ পেয়ে লাশ দুটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নওগাঁ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলে মা ও ছেলের মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। 

ওসি আরও বলেন, ঘটনায় নিহত আমেনা খাতুনের শাশুড়ি এজেদা বিবিকে আটক করা হয়েছে। এ সংক্রান্ত একটি মামলার প্রস্তুতি চলছে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি