ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

রাজধানীজুড়ে আলোর ফোয়ারা, উৎসবের আমেজ (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৩, ১৮ মার্চ ২০২১

জাতির পিতার জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে রাতে রাজধানীজুড়ে আলোর ফোয়ারা, উৎসবের আমেজ। গুরুত্বপূর্ণ সড়ক, স্থাপনার পাশাপাশি সংসদ ভবনে বর্ণিল আলোর ছটা। আছে লেজার লাইট আর প্রজেক্টরে বঙ্গবন্ধু ও বাংলাদেশ বিষয়ক প্রামাণ্য। আর ইতিহাসের আলোয় মাখামাখি হতে রাতের ঢাকায় ঘুরতে বের হন অনেকে।

এ যেন অন্য এক ঢাকা, ভিন্ন এক নগরী। হাজার বছরের পরাধীনতার শৃঙ্খলমুক্ত হওয়া বাঙালির ইতিহাসের বিশেষ এক রাত। বাঙালি জাতির অবিসংবাদিত মহান নেতা, পিতা শেখ মুজিবের জন্মশতবর্ষ ও অসাম্প্রদায়িক বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর উদযাপনের রাত। 

নগরীজুড়ে বহুবর্ণিল আলোর ফোয়ারা। আর সংসদ ভবনের এই রোশনাই বলছে গৌরব আর মুক্তির কথা।

অনেকেই জানালেন, আজকে মনের অনুভূতিটাই ভিন্ন আমাদের। সেটি হয়তো আমরা যে স্টেইজে এখন আছি, মনে হয়েছে এই দিনটি তো আর পাবো না। সেই ছোট্ট খোকার সেদিন যদি জন্ম না হতো, আজকে এইখানে দাঁড়িয়ে আমি স্বাধীনভাবে, আমার বাকস্বাধীনতা আপনাদের মাধ্যমে যে প্রকাশ করতে পারছি সেটা কি আদৌ সম্ভব হতো।

নতুন প্রজন্মের সন্তান নিয়ে পিতারা এসেছেন জাতির পিতাকে চেনাতে, এসেছেন মুক্তির মহানায়কের সাথে পরিচয় করিয়ে দিতে। বাংলাদেশ ও বঙ্গবন্ধু যেখানে অভিন্ন- সেই যোগসূত্র দেখাতে।

এক পিতা জানান, বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে মেয়েকে নিয়ে এসেছি, যেন এখন থেকেই কিছু শিখতে পারে, দেখতে পারে, বুঝতে পারে। 

অসাম্প্রদায়িক ও ভাষাভিত্তিক এই দেশের মানুষেরা মেতেছেন ৫০ বছর পূর্তির উৎসবে। নগরের সাজসজ্জ্বায়, পথে-পথে সেই বার্তাই যেন বয়ে যাচ্ছে।

আগতরা জানান, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপন করছি। পরিবারের সবাইকে নিয়ে এসেছি দেখানোর জন্য।

স্বাধীনতার মন্ত্রে দীক্ষিত জাতি জানবে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস, বাংলাদেশ বিনির্মিত হবে বঙ্গবন্ধুর সোনার বাংলায়- এমনই প্রত্যাশা সবার। 
দেখুন ভিডিও :


এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি