ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

রাজধানীতে তৃতীয় দিনেও হয়েছে পশু কোরবানি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৪, ২৪ আগস্ট ২০১৮ | আপডেট: ১৫:৪১, ২৪ আগস্ট ২০১৮

পবিত্র ঈদুল আজহার তৃতীয় দিন আজ। ঈদের দিন থেকেই পশু কোরবানি শুরু হয়েছে। তবে আজও রাজধানীর বিভিন্ন স্থানে অনেকেই পশু কোরবানি করেছেন। এবার ঈদের পশু কোরবানির জন্য ঢাকা দক্ষিণ সিটি করপোরেশেন এলাকায় ৬২০টি এবং উত্তর সিটি করপোরেশন এলাকায় ৫৫০টি স্থান নির্ধারণ করা হয়। এরপরও নগরবাসীকে বাসার সামনের রাস্তায়, অলিগলিতে কোরবানি দিতে দেখা গেছে।

এ ব্যাপারে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন বলেন, নগরবাসীকে রাস্তায় কিংবা খোলা জায়গায় কোরবানি না করার অনুরোধ জানানো হলেও অনেকে রাস্তাসহ খোলা স্থানে কোরবানি দিচ্ছেন। খোলা স্থানে পশু জবাই করার কারণে পরিবেশ দূষিত হয়েছে। সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান তিনি।

নয়াবাজারে পশু কোরবানি দিয়েছেন এমন একজনের সঙ্গে কথা হলে তিনি জানান, বাসার সামনে কোরবানি করায় ঝামেলা কম। তাই বাসার সামনেই আমরা পশু কোরবানি করেছি। রক্ত,বর্জ্য এগুলো আমরা নিজ দায়িত্বেই পরিষ্কার করে ফেলবো।

এদিকে সিদ্দিকবাজার এলাকার এক বাসিন্দা বলেন, প্রতি বছর তিন দিন কোরবানি দেই। এ বছর ১২টি গরু-মহিষ কোরবানি দিয়েছি। প্রথমদিনে ছয়টি, দ্বিতীয় দিনে তিনটি, আজ (তৃতীয় দিনে) তিনটি পশু কোরবানি দিয়েছি। এছাড়া ৭টি খাসি কোরবানি দিয়েছি। কুরবানির মাংস বন্টন পদ্ধতি অনুযায়ী তিন ভাগ করে একভাগ নিজে রেখে অপর দুই ভাগ আত্মীয় ও গরিব-মিসকিনদের দান করেছি।

টিআর/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি