ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

রোটারী ইন্টারন্যাশনালের গুরুত্বপূর্ণ দায়িত্বে ডা. মামুন আল মাহতাব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১০, ২ জুলাই ২০২২

রোটারী ইন্টারন্যাশনালের ডিস্ট্রিক্ট ৩২৮০ ও ৩২৮১-র ‘বাংলাদেশ ন্যাশনাল পোলিওপ্লাস কমিটির’ সদস্য হিসেবে দায়িত্ব পেয়েছেন অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল।

ন্যাশনাল কমিটির চেয়ারম্যান পিডিজি রোটারিয়ান খায়রুল আলম স্বক্ষরিত এক চিঠিতে সম্প্রতি এই নিয়োগের কথা জানানো হয়।

শুক্রবার (১ জুলাই) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে একটি আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে ডিস্ট্রিক্ট গভর্নর রোটারিয়ান এমএ ওহাবের নেতৃত্বে রোটারী ডিস্ট্রিক্ট ৩২৮১-র নতুন কর্মকর্তারা দায়িত্ব নেন। আর এর মাধ্যমেই আধ্যাপক স্বপ্নীলের নিয়োগ কার্যকর হয়।

অধ্যাপক স্বপ্নীল বলেন, “আমার এই স্বীকৃতি রোটারী ক্লাব অব ঢাকা জেনারেশন নেক্সটের জন্য।”

এই জাতীয় কমিটির সদস্য হিসেবে তিনি কমিটির চেয়ারম্যনের সাথে পোলিও নির্মূ্লে করণীয় নির্ধারণ ও সেসব বাস্তবায়নে কাজ করবেন। 

ময়মনসিংহ মেডিকেল কলেজের ছাত্র থাকার সময় নব্বইয়ের দশকে রোটারেক্ট ক্লাব অব ব্রহ্মপুত্রের মাধ্যমে রোটারীতে অধ্যাপক স্বপ্নীলের হাতেখড়ি। পরবর্তীতে ২০০০ সালে তিনি রোটারী ক্লাব অব বনানী ঢাকায় যোগ দেন। তিনি রোটারী ক্লাব অব ঢাকা জেনারেশন নেক্সটের চার্টার মেম্বার ও পাস্ট প্রেসিডেন্ট।

কোভিড-১৯ মহামারী শুরুর সময় তিনি রোটারী ক্লাব অব জেনারেশন নেক্সটের প্রেসিডন্টের দায়িত্বে ছিলেন। সে সময় ক্লাবটি তার নেতৃত্বে টেলিমেডিসিন, পিপিই ও হ্যান্ড স্যনিটাইজার বিতরণ, খাদ্য ও অর্থ সহায়তাসহ বিভিন্ন কাজ করেছে, যার স্বীকৃতি হিসেবে অধ্যাপক স্বপ্নীল রোটারী ইন্টারন্যাশনাল থেকে কোভিড হিরো পদক পান ও রোটারী ক্লাব অব ঢাকা জেনারেশন নেক্সট প্রেসিডেন্সিয়াল সাইটেশন লাভ করে।
এএইচএস/ এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি