ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

রোহিঙ্গা ইস্যু উঠবে সিপিসিতে : স্পিকার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৩, ৩ নভেম্বর ২০১৭

সংসদীয় কূটনীতিক কাজে লাগিয়ে সিপিসি সম্মেলনে রোহিঙ্গা ইস্যুটি তোলা হবে বলে জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেন, সম্মেলনে আগত এমপিরা যাতে নিজ নিজ সংসদে রোহিঙ্গা বিষয়টিতে বিশ্ব জনমত সৃষ্টিতে সহায়তা করতে পারে সে ব্যবস্থা করা হচ্ছে।

শুক্রবার সিপিএ (কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশন) সম্মেলনের তৃতীয় দিনে রাজধানীর রেডিসন হোটেলে কার্যকরি কমিটির সভা শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

স্পিকার বলেন, সিপিসি (কমনওয়েলথ পার্লামেন্টারি কনফারেন্স) সম্মেলনে ৫২টি দেশের কেন্দ্রীয় এবং প্রাদেশিক ১৮০টি সংসদের প্রায় ৫০০ জন সদস্যকে চলমান রোহিঙ্গা ইস্যুটিকে অবগত করা হবে। বাংলাদেশের পক্ষ থেকে বিশেষ কমপোনেন্ট হিসেবে ইস্যুটি সিপিসিতে তোলা হবে।  

আগামী ৫ নভেম্বর পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী সিপিসিতে আগত অতিথিদের নিয়ে সংবাদ সম্মেলন করবেন। এ সংবাদ সম্মেলনের মাধ্যমে বাংলাদেশ রোহিঙ্গা সমস্যার সবশেষ তথ্য এবং কিভাবে স্থায়ী সমাধান করা যায় তা তুলে ধরবেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘে যে ৫টি বিষয় উল্লেখ করে রোহিঙ্গা সমস্যা সমাধানের প্রস্তাব দিয়েছেন তাতে বিশ্ব একমত হয়েছেন। এটি একটি আন্তর্জাতিক বিষয়। সুতরাং এ বিষয়টি নিয়ে আমরা সিপিসিতেও আগত সকল অতিথিদের জনমত তৈরি করতে সক্ষম হব।

আর/ডব্লিউএন


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি