ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

লবণ গুজবে সারা দেশে পুলিশকে মাঠে নামার নির্দেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫২, ১৯ নভেম্বর ২০১৯ | আপডেট: ১৯:৫৪, ১৯ নভেম্বর ২০১৯

লবণ নিয়ে যাতে কেউ কারসাজি করতে না পারে সে জন্য ঢাকা মহানগর পুলিশসহ (ডিএমপি) সারা দেশের পুলিশ সদস্যদের মাঠে নামার নির্দেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার পুলিশ সদর দফতর ও ডিএমপি থেকে এ নির্দেশনা দেয়া হয়। লবণের দাম বৃদ্ধির গুজব ছড়ানোর পরই এ নির্দেশ দেওয়া হয়। বিভিন্ন দোকানে দোকানে গিয়ে তল্লাশি চালানোর কথা বলা হয়েছে। যাতে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে।

ডিএমপির অতিরিক্ত কমিশনার (অপারেশন) মনিরুল ইসলাম পুলিশ সদস্যদের ওয়ারলেসে নির্দেশ দেন।

নির্দেশনা পেয়ে সব থানা এবং সারা দেশে পুলিশ গুজব নিয়ন্ত্রণে মাঠে নেমেছে। দোকানে তল্লাসি চালাচ্ছে, খোঁজ খবর নিচ্ছে।

এদিকে এক অনুষ্ঠানে শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ বলেছেন, দেশে লবণের কোনো অভাব নেই। পর্যাপ্ত পরিমাণে লবণ মজুদ রয়েছে। এ নিয়ে বিচলিত হওয়ার কিছু নেই। একটি শ্রেণী লবণ নিয়ে কারসাজি করছে।

মন্ত্রী বলেন, আমি জানতে পেরেছি এখানে একটি চক্রান্ত চলছে। আমি প্রত্যেক জেলার মিলারদের বলেছি যেন কোনো বিশৃঙ্খল অবস্থা তৈরি না হয়। লবণের কোনো ঘাটতি নেই। এখানে কারসাজি চলছে।

তিনি বলেন, কিছু অসৎ ব্যবসায়ী রাজনৈতিক উদ্দেশ্য এ কাজ করছে।

এদিকে শিল্প মন্ত্রণালয় থেকেও এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে বর্তমানে সাড়ে ছয় লাখ মেট্রিক টনের বেশি ভোজ্য লবণ মজুত রয়েছে। এর মধ্যে কক্সবাজার ও চট্টগ্রামের লবণ চাষিদের কাছে চার লাখ ৫ হাজার মেট্রিক টন এবং বিভিন্ন লবণ মিলের গুদামে দুই লাখ ৪৫ হাজার মেট্রিক টন লবণ মজুত রয়েছে। 

আরও বলা হয়, একটি স্বার্থান্বেষী মহল লবণের সংকট রয়েছে মর্মে গুজব রটনা করে অধিক মুনাফা লাভের আশায় লবণের দাম অস্থিতিশীল করার অপচেষ্টা চালাচ্ছে বলে প্রতীয়মান হচ্ছে। এ ধরনের গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য আহ্বান জানিয়েছে শিল্প মন্ত্রণালয়।

শিল্প মন্ত্রণালয় জানায়, সারাদেশে বিভিন্ন লবণ কোম্পানির ডিলার, পাইকারি ও খুচরা বিক্রেতাদের কাছে পর্যাপ্ত পরিমাণে লবণ মজুত রয়েছে। পাশাপাশি চলতি নভেম্বর মাস থেকে লবণের উৎপাদন মৌসুম শুরু হয়েছে। ইতোমধ্যে কক্সবাজার জেলার কুতুবদিয়া ও মহেশখালী উপজেলায় উৎপাদিত নতুন লবণও বাজারে আসতে শুরু করেছে।

এসি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি