ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

লাশ গ্রহণের অপেক্ষায় স্বজনরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫৬, ১৫ মার্চ ২০১৮

উড়োজাহাজ দুর্ঘটনায় নিহত ২৬ বাংলাদেশির লাশ বর্তমানে নেপালের হিমঘরে রাখা আছে বলে জানিয়েছেন নেপালে অবস্থানরত বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল। তিনি জানান, নিহত ব্যক্তিদের ময়নাতদন্ত শেষ করতে অন্তত তিন দিন লাগবে। সরকারি ব্যবস্থাপনায় লাশ ঢাকায় নেওয়া হবে। এছাড়া যাদের পরিচয় শনাক্ত করা সম্ভব হবে না, তাদের পরিচয় শনাক্ত করতে ডিএনএ পরীক্ষা করা হবে।  

বুধবার নেপালের একটি হোটেলে আয়োজিত ব্রিফিংয়ে তিনি এসব কথা জানান।

মন্ত্রি বলেন, কেউ যদি তাদের আহত আত্মীয়-স্বজনকে চিকিত্সার জন্য বিদেশে বা দেশে নিতে চান, নিতে পারবেন। তবে চিকিৎসার খরচ নিজেদের বহন করতে হবে।

এ দুর্ঘটনায় নিহতদের লাশের জন্য অপেক্ষায় রয়েছেন স্বজনরা। নিহতদের স্বজনদের নেপালে নেওয়া হয়েছে লাশ চিহ্নিত করার জন্য। কিন্তু লাশ কবে আনা হবে তা নির্দিষ্ট করে বলতে পারেননি বিমানমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল। বিষয়টি স্বজনদের মধ্যে ক্ষোভেরও জন্ম দিয়েছে। নিহতদের মধ্যে আটজনের লাশ শনাক্ত করা সম্ভব হলেও অন্যদের চেহারা আগুনে পুড়ে বিকৃত হয়ে গেছে। ফলে সেগুলো চেনা যাচ্ছে না। নিহত ব্যক্তিদের ময়নাতদন্ত শেষ করতে অন্তত তিন দিন লাগবে বলে জানান মন্ত্রী।

নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলার একটি বিমান গত সোমবার স্থানীয় বিধ্বস্ত হয়। এতে চারজন ক্রু ও ৬৭ জন যাত্রীর মধ্যে ৫১ জন নিহত হয়েছেন। বাংলাদেশি মারা গেছেন ২৬ জন। বিমানটিতে ৩৬ জন বাংলাদেশি ছিলেন।  

 

একে/এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি