ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যা: সিআইডির মামলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১৬, ৩ জুন ২০২০ | আপডেট: ১৪:১৭, ৩ জুন ২০২০

লিবিয়ায় মানবপাচার ও ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যার ঘটনায় ৩৮ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। 

গতকাল মঙ্গলবার (২ জুন) রাতে রাজধানীর পল্টন থানায় দায়ের করা মামলায় আসামিদের বিরুদ্ধে মানবপাচার প্রতিরোধ ও দমন আইন এবং হত্যার অভিযোগ আনা হয়েছে।

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বক্কর সিদ্দিক বিষয়টি নিশ্চিত করে জানান, রাত ১০টার দিকে সিআইডির উপপরিদর্শক (এসআই) রাশেদ ফজল বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় আসামি হিসেবে ৩৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৩০-৩৫ জনকে আসামি করা হয়েছে।

গত ২৮ মে লিবিয়ার মিজদাহ শহরে ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা করে মানবপাচার চক্র। এ ছাড়া গুলিতে ১১ বাংলাদেশী মারাত্মক আহত হন। ওই ঘটনায় গত সোমবার (১ জুন) ভোরে মানবপাচারকারীচক্রের অন্যতম হোতা কামাল উদ্দিন ওরফে হাজি কামালকে (৫৫) রাজধানীর গুলশান থানার শাহজাদপুর এলাকা থেকে গ্রেফতার করে র‌্যাব। এসময় তার কাছ থেকে ৩১টি পাসপোর্ট উদ্ধার করা হয়। ওই পাসপোর্টগুলোর মালিকদের তিনি লিবিয়ায় পাঠানোর প্রক্রিয়া শুরু করেছিলেন।

এর আগে একই ঘটনায় মাদারীপুরের রাজৈর থানায় দুটি, মাদারীপুর সদর থানায় একটি ও কিশোরগঞ্জের ভৈরব থানায় একটিসহ মোট চারটি মামলা করেন নিহতদের অভিভাবকরা। ভৈরবে দায়ের মামলার প্রধান আসামি তানজিরুলের ভাই বাচ্চুকে আটক করে পুলিশ। মাদারীপুর সদর থানার মামলার আসামি দিনা বেগমকে গ্রেফতার করা হয়।

এ ছাড়া রাজৈর থানার ওসি শওকত জাহান জানান, রাজৈর থানায় দুটি মামলায়ই দালাল জুলহাসকে আসামি করা হয়েছে। জুলহাস করোনা পজিটিভ হওয়ায় পুলিশি হেফাজতে মাদারীপুর সদর হাসপাতালের আইসোলেশনে ভর্তি রয়েছেন।

এমবি//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি