ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

লিসবনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

মোঃ এনামুল হক, পর্তুগাল লিসবন থেকে

প্রকাশিত : ১৯:২৩, ১৮ মার্চ ২০২২

পর্তুগালের লিসবনে বাংলাদেশ দূতাবাসের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার (১৭ মার্চ) স্থানীয় সময় বিকাল সাড়ে ৪টায় দূতাবাসের হল রুমে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

১৭ই মার্চ সারা দিনব্যাপী কয়েকটি প্রোগ্রামের মাধ্যমে এই বিশেষ দিবসটি পালন করা হয়েছে। আয়োজনের মধ্যে ছিলে সকালে চ্যান্সারি প্রাঙ্গণে চার্জ দ্য অ্যাফেয়ার্স আব্দুল্লাহ আল রাজী দূতাবাসের সকল কর্মকর্তা-কর্মচারীর উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনের কর্মসূচির সূচনা করেন।

পরবর্তীতে চ্যান্সারী প্রাঙ্গণে এক উৎসবমুখর অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতে দূতাবাসের সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, পর্তুগাল আওয়ামী লীগ, পর্তুগাল যুবলীগ এবং পর্তুগালে বসবাসরত প্রবাসী বাংলাদেশীগণ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর দিবসটি উপলক্ষে বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী কর্তৃক প্রদত্ত বাণী পাঠ করা হয়। 

অনুষ্ঠান উপলক্ষে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর নির্মিত একটি প্রামান্য চলচ্চিত্র প্রদর্শন, ব্যানার, পোস্টার এবং ফেস্টুনের সমন্বয়ে দূতাবাসকে বর্ণিল সাজে সজ্জিত করা হয়।           

আলোচনা শেষে পর্তুগাল প্রবাসী বাংলাদেশি কমিউনিটির শিশু-কিশোরদের অংশগ্রহণে তিনটি পৃথক বয়সের ক্যাটাগরিতে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণকারি সকল প্রতিযোগীর মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি