ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

শনাক্ত সাড়ে ৪ হাজার ছাড়ালো

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৩, ২১ জুন ২০২১

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ৬৩৬ জন। এর আগে গত ২০ এপ্রিল ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছিল ৪ হাজার ৫৬৯ জন। আর গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছে ৭৮ জন। আগের দিন মৃত্যু বরন করেছিল ৮২ জন।

সোমবার (২১ জুন) স্বাস্থ্য অধিদফতর থেকে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ১৯ দশমিক ২৭ শতাংশ। এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৪৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৭৩ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যু হার এক দশমিক ৫৯ শতাংশ।

আরও জানানো হয়, দেশে বর্তমানে ৫২৮টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে। এর মধ্যে আরটি-পিসিআরের মাধ্যমে হচ্ছে ১২৬টি পরীক্ষাগারে, জিন এক্সপার্ট মেশিনের মাধ্যমে ৪৬টি পরীক্ষাগারে এবং র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে ৩৫৬টি পরীক্ষাগারে পরীক্ষা করা হচ্ছে।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৭৮ জনের মধ্যে পুরুষ ৫৬ জন আর নারী ২২ জন। দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে পুরুষ মারা গেলেন নয় হাজার ৭৬৮ জন আর নারী মারা গেলেন তিন হাজার ৮৫৮ জন। গত ২৪ ঘণ্টার মৃতদের মধ্যে ষাটোর্ধ্ব রয়েছেন ৩৯ জন। এছাড়া ৫১ থেকে ৬০ বছর বয়সী ২৩ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী আট জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী সাতজন আর ২১ থেকে ৩০ বছর বয়সী একজন মারা গেছেন।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি