ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪

শনিবার ঢাকায় সপ্তম যাকাত ফেয়ার

প্রকাশিত : ২২:২২, ২ মে ২০১৯

মেকিং এ ডিফারেন্স উইথ যাকাত প্রতিপাদ্যকে সামনে রেখে আগামী শনিবার সপ্তমবারের মত দিনব্যাপী যাকাত ফেয়ার ২০১৯ শুরু হচ্ছে। শনিবার সকাল ১০টায় রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইন্সটিটিউশানে অনুষ্ঠিতব্য এ ফেয়ারের উদ্বোধন করবেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্টে (সিজেডএম)-এর উদ্যোগে শনিবার অনুষ্ঠিত হবে সপ্তম যাকাত ফেয়ার। এবারের যাকাত ফেয়ারে স্পন্সর হিসেবে রয়েছে এক্সিম ব্যাংক, রহিমআফরোজ, কোহিনুর ক্যামিকেল, মিরপুর সিরামিক্স, লে মেরিডিয়ান, রহিম স্টিল, বেস্ট হোল্ডিংস লিমিটেডসহ দেশের বিভিন্ন সনামধন্য প্রতিষ্ঠান। বিভিন্ন ইসলামিক প্রতিষ্ঠানের স্টলসহ যাকাত ফেয়ারে যাকাত কনসালটেশন ডেস্ক, বিভিন্ন ইসলামিক বইয়ের স্টল থাকবে।

বৃহস্পতিবার সকাল ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে যাকাত ফেয়ার আয়োজনের ঘোষণা দেন ফেয়ার অর্গানাইজিং কমিটির সদস্য সচিব এ এম এম নাসির উদ্দিন। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্টের চেয়ারম্যান এবং রহিমআফরোজ গ্রুপের ডিরেক্টর নিয়াজ রহিম। যাকাত ফেয়ার সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬:০০ টা পর্যন্ত চলবে। যাকাত ফেয়ার সকলের জন্য উন্মুক্ত।

সংবাদ সম্মেলনে এ এম এম নাসির উদ্দিন বলেন, “সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন এবং দারিদ্র্য দূরীকরণ প্রক্রিয়াকে ত্বরান্বিত করতে যাকাত ফেয়ারের আয়োজন করা হয়েছে।” তিনি দেশের সুধীজন এবং বিত্তশালীসহ সংশ্লিষ্ট সবাইকে ব্যক্তিগত যাকাতের সঠিক হিসাব নিরূপনসহ ব্যবসায় জাকাত নির্ণয় (ক্যালকুলেশন) পদ্ধতিসহ বিস্তারিত জানতে ফেয়ার পরিদর্শন করার আহ্বান জানান।

এসএইচ/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি