ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

‘শাকিব খানের উদ্যোগে চলচ্চিত্রের নতুন সংগঠন’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৮, ২ অক্টোবর ২০১৭ | আপডেট: ১৭:১৮, ২ অক্টোবর ২০১৭

শাকিব খানের প্রস্তাবে চলচ্চিত্রের নতুন সংগঠন ‘বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম’ গঠিত হয়েছে। সোমবার দুপুরে ঢাকা ক্লাবে এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী।

উপস্থিত সবাইকে শুভেচ্ছা জানিয়ে চিত্রনায়িকা মৌসুমী বলেন, শাকিব খান আমাদের বাংলা ছবির সুপারস্টার। দেশ ছাড়িয়ে সে কলকাতাতেও সুনাম কুড়াচ্ছে। আমাদের দেশের ভাবমূর্তি উজ্জ্বল করছে। কিছুদিন আগে তাকে নিয়ে নানা অপ্রীতিকর ঘটনা ঘটে। এরপর একদিন শাকিব প্রস্তাব দেয় নতুন একটি সংগঠন করার জন্য। মূলত শাকিবের প্রস্তাবেই চলচ্চিত্র ফোরামের যাত্রা শুরু হলো।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেন, একসময় চলচ্চিত্রের সোনালী ইতিহাস ছিল। সেটাকে ফিরিয়ে আনতে হবে। তার জন্য আপনাদের ভালো কাজ করতে হবে। আজ সবাই মিলে নতুন যে সংগঠন গড়ে তুলেছেন তার যত্ন নেবেন। বিশৃঙ্খলা করবেন না। মিলেমিশে কাজ করবেন।

আনুষ্ঠানিক ঘোষণা অনুষ্ঠানে চিত্রনায়িকা মৌসুমী আরও বলেন, ‘চলচ্চিত্র বাঁচাতে চলচ্চিত্র ফোরাম গঠন করা হয়েছে। এই সংগঠন কারো বিপক্ষে নয়, কাউকে ছোট করতে নয়। যেসব বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছিল তা রোধ করতে চলচ্চিত্র ফোরাম গঠিত হয়েছে।

মৌসুমী বলেন, চলচ্চিত্র বাঁচলে, শিল্পীরা বাঁচবে, সিনেমা হল বাঁচবে। গোটা চলচ্চিত্রের ভালো কিছুর প্রত্যাশায় চলচ্চিত্র ফোরাম গঠন করা হয়েছে। এটা কারো একার স্বার্থ উদ্ধারের সংগঠন নয়। আমরা সবাই চলচ্চিত্রের উন্নতি চাই। আমাদের মধ্যে আগামীতে আর কোনো দলাদলি হবে বলে আমি মনে করি না।

জানা গেছে, চলচ্চিত্র ফোরামের সদস্য সংখ্যা ২০০’র উপরে। মূল কমিটিতে থাকছেন ২৭ জন। এর মধ্যে ১১ জন কার্যনির্বাহী সদস্যের মধ্যে শাকিব খান হচ্ছেন সর্বশেষ কার্যনির্বাহী সদস্য। সমাজকল্যাণ অধিদফতর থেকে সংগঠনটির নিবন্ধন করা হয়েছে। প্রথম কমিটি তিন বছর ক্ষমতায় থাকতে পারবে, এরপর প্রতি দু’বছর পর পর নির্বাচন দিতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, শাকিব খান, সুবর্ণা মুস্তাফা, মেহের আফরোজ শাওন, ওমর সানি, সৌদ, সৈয়দ হাসান ইমামসহ আরও অনেকে। অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন নুসরাত ফারিয়া ও মৌসুমী।

এসএ/এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি