ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

শান্তি বজায় রাখতে আইজিপিকে সিইসির নির্দেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৫২, ১৭ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ১৩:০৭, ১৮ ডিসেম্বর ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আইন-শৃঙ্খলা পরিস্থিতি যেন ঠিক থাকে, শান্তিপূর্ণ থাকে এ জন্য পুলিশ মহাপরিদর্শককে (আইজিপি) নির্দেশনা দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।       

সোমবার বিকেলে আইজিপি মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর সঙ্গে বৈঠক করে এই নির্দেশনা দেয়া হয় বলে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ জানান।  

বৈঠকে পুলিশপ্রধানের কাছে সার্বিক পরিস্থিতিও জানতে চান সিইসি। বৈঠকে ইসি সচিব, আইজিপি মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, ঢাকার পুলিশ কমিশনার আসাদুজ্জামান মিয়া ও রিটার্নিং কর্মকর্তাও উপস্থিত ছিলেন।      

ইসি সচিব পরে বলেন, ‘সিইসি বলেছেন- বিভিন্ন এলাকায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি আনরেস্ট দেখা যাচ্ছে। সার্বিক পরিস্থিতি জানতে চেয়েছেন; আইন-শৃঙ্খলা পরিস্থিতি যেন সঠিক থাকে, শান্তিপূর্ণ থাকে আলাদাভাবে নির্দেশনা দিয়েছেন সিইসি। প্রার্থীরা যেন প্রচার চালাতে পারেন এমন ব্যবস্থা নিতে বলা হয়েছে।’    

ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেনের গাড়িবহরে হামলার ঘটনার বিষয়ে প্রতিবেদন দিতেও পুলিশপ্রধানের কাছে চিঠি দেয়া হয়েছে।  

হেলালুদ্দীন বলেন, “আমরা আইজিপিকে ইতোমধ্যে চিঠি দিয়েছি; তিন দিনের মধ্যে এ সংক্রান্ত বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্যে বলেছি।”

বৈঠকের পর আইজিপিকে নির্বাচন ভবনে দেখা গেলেও ইসি সচিব বলেছেন, জাবেদ পাটোয়ারীর সঙ্গে সিইসির এই বৈঠক পূর্ব নির্ধারিত।   
 
এ ব্যাপারে সচিব বলেন, ‘আমরা আইজিপিকে ইতোমধ্যে চিঠি দিয়েছি; তিন দিনের মধ্যে এ-সংক্রান্ত বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্যে বলেছি।’  

এসি  

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি