ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

শারজা বিশ্ববিদ্যালয় থেকে মাওলানা আব্দুস সালামের পিএইচডি অর্জন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৩, ১১ জুলাই ২০২১

সংযুক্ত আরব আমিরাতের শারজা বিশ্ববিদ্যালয় থেকে সর্বোচ্চ নম্বর পেয়ে সেরা শিক্ষার্থী হিসেবে পিএইচডি ডিগ্রী অর্জন করেছেন বাংলাদেশি মাওলানা আব্দুস সালাম সাঈদ করিম।

বাংলাদেশে ওয়াকফ সম্পত্তির বিনিয়োগ ও উন্নয়ন (আইনশাস্ত্রের তুলনামূলক গবেষণা) শাস্ত্রে প্রথম বাংলাদেশি হিসেবে তিনি এই ডিগ্রি অর্জন করেন। তার বাড়ি কক্সবাজার জেলার টেকনাফ পৌরসভায়।

মাওলানা আব্দুস সালাম সাঈদ করিম বর্তমানে দুবাই ইন্টারন্যাশনাল সিটি জামে মসজিদের খতিব ও ঈমাম আবু হানিফা রিচার্জ সেন্টারের প্রভাষক হিসেবে কর্মরত আছেন। এর আগে তিনি আরবি ভাষায় ‘The Court Divorce in Compare of Bangladesh MuslimFamily Law Ordinance’ নামে একটি সাহিত্য রচনা করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের নজর কাড়েন। যার স্বীকৃতিস্বরূপ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাকে চ্যান্সেলর শেখ সুলতান বিন মুহাম্মদ আল কাসেমী বিশেষ পুরষ্কারে ভূষিত করেন।

এ ছাড়াও তিনি ইসলামি চিন্তাবিদ আল্লামা ছৈয়দ আবুল হাছান আলী নদভী (রঃ) জীবন কর্ম ও চিন্তাধারা নিয়ে আরবি সাহিত্য রচনা এবং বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক প্রকাশিত ‘জীবন পথের দিশা’ নামের বইয়ের আরবি অনুবাদ করেন। তিনি ২০১৫ সালে দুবাই ধর্ম মন্ত্রাণালয় কর্তৃক প্রাদেশিক শ্রেষ্ঠ ঈমাম পুরষ্কারে ভূষিত হন।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি