ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

শাহরুখকে আক্রমণ, পাশে দাঁড়ালেন শাবানা আজমি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫১, ২৯ অক্টোবর ২০১৯

বলিউড কিং শাহরুখ খান। কখনও তিনি অভিনয়, আবার কখনও রসবোধ দিয়ে ভক্তদের মুগ্ধ করে যাচ্ছেন। কিন্তু এবার কট্টরপন্থীদের ফতোয়ার মুখে পড়লেন এই তারকা। দীপাবলি পালন করায় কট্টরপন্থীরা আক্রমন করেছেন তাকে। এই অবস্থায় তার পাশে দাঁড়িয়েছেন অভিনেত্রী শাবানা আজমি।

সম্প্রতি নিজের বাড়িতে দীপাবলি পালন করেছেন শাহরুখ। অন্যান্য অভিনেতা ও বন্ধুদের দীপাবলির অনুষ্ঠানেও অংশ নিয়েছেন তিনি। ছোট ছেলে আব্রাম ও গৌরীকে নিয়ে দীপাবলি উপলক্ষে একটি ছবিও পোস্ট করেন কিং খান। ছবিতেই দেখা গেছে দীপাবলি উপলক্ষে কপালে তিলক কেটেছেন শাহরুখ। আর সেই ছবি দেখে শাহরুখকে আক্রমণ করেছেন কট্টরপন্থীরা।

কেউ বলেছেন, মুসলিম হয়েও হিন্দুদের রীতি পালন করে ইসলামের অবমাননা করছেন শাহরুখ।  কেউ আবার তাকে ভুয়া মুসলিম বলেও নিশানা করেছেন।

এই অবস্থায় শাহরুখের সমর্থনে শাবানা আজমি টুইট করে লিখেছেন, ‘ইসলাম ধর্ম এতটাও দুর্বল নয় যে ভারতের সুন্দর রীতি মানলেই তা নষ্ট হবে আর তার জন্য হুমকি পেতে হবে।’

যদিও এমন ঘটনা এবারই প্রথম নয়। এর আগেও কট্টরপন্থীদের নিশানায় পড়েছিলেন শাহরুখ। শাহরুখ বরাবরই সম্প্রীতি ও উদারতার বার্তা দিয়ে এসেছেন। বিভিন্ন উৎসব ও পূজাতেও অংশ নিয়েছেন। মাস কয়েক আগে গণেশ পূজা করে বিতর্কের মুখে পড়েছিলেন তিনি।

কট্টরপন্থীদের দাবি ছিল, মুসলিম হয়েও কীভাবে তিনি হিন্দুদের গণেশ পূজা করেন। আর সেই ঘটনার রেশ কাটতে না কাটতে দীপাবলি অনুষ্ঠানে অংশ নিয়ে আবারও বিতর্কের মুখে পড়লেন কিং খান। তবে কিং খান যে ভবিষ্যতেও এভাবেই সম্প্রীতির বার্তা দেবেন তা বলাই বাহুল্য।

সূত্র : কলকাতা২৪
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি