ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

শিক্ষার্থী নিহতের ঘটনায় কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৫, ৩১ জুলাই ২০১৮ | আপডেট: ২২:২৮, ৩১ জুলাই ২০১৮

রাজধানীর বিমানবন্দর সড়কে বাসের চাকায় পিষ্ঠ হয়ে দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী এমনটায় জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আজ মঙ্গলবার সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বরাষ্ট্রমন্ত্রী একথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, মাননীয় প্রধানমন্ত্রীও দুঃখ প্রকাশ করেছেন। তিনি আমাকে বলেছেন, ঘটনা যারা ঘটিয়েছে এবং যে গাড়িটি ঘটিয়েছে এগুলো যেন ইনকোয়ারি করে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হয়।

রাজধানীতে পাল্লা দিয়ে চলার সময় গাড়ির চাপায় দুই শিক্ষার্থীর প্রাণ নাশ হয়েছে। সারা ঢাকার সবাই খুব আঘাতপ্রাপ্ত হয়েছে। সবাই মনে করছে পাল্লা দিয়ে গাড়ি চালানো, এর একটা প্রতিকার করা উচিত। যথার্থভাবে তাই।

তিনি বলেন, ‘ইতোমধ্যে চালক ও গাড়ি দুইটায় জব্দ করা হয়েছে, এই ঘটনার সাথে জড়িত বিরুদ্ধে গাফিলতির কারণে এই ঘটনা ঘটে থাকুক, আইনানুযায়ী তাকে শাস্তি পেতেই হবে। প্রধানমন্ত্রীর নির্দেশে তিনি নিহত ছাত্রী দিয়া খানম মিমের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করেছেন। প্রধানমন্ত্রী তাদের জন্য কিছু করবেন বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

নিহত ছাত্রীর বাবা জাহাঙ্গীরও একজন গাড়ি চালক জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘তিনি বলেছেন, এটা অদক্ষ ড্রাইভারের কাজ, কিংবা যারা চালাচ্ছিলেন তারা লাইসেন্সবিহীন। যাই হোক তার (দুর্ঘটনা ঘাটনো বাসের চালক) কৃতকর্মের জন্য তাকে শাস্তি পেতেই হবে, এটা হল পরিষ্কার কথা।

গত রোববার দুপুরে রাজধানীর বিমানবন্দর সড়কের জাবালে নূর পরিবহনের বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হয়। একই ঘটনায় আহত হয় আরও ১০-১৫ শিক্ষার্থী। মঙ্গলবার রাজধানীতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সড়কে নেমে এ ঘটনায় বিক্ষোভ করছে। কয়েকটি স্থানে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনাও ঘটছে।

মন্ত্রী বলেন, ‘আমাদের কোমলমতি ছেলে-মেয়েরা রাস্তায় ব্যারিকেড দিচ্ছে। এটা তো হতেই পারে, তাদের দুঃখের কথা, বেদনার কথা তারা জানাতেই পারে। তারা জানাচ্ছেন। আমরা মনে করি সরকার অত্যন্ত কঠিন অবস্থানে রয়েছে। 

টিআর/

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি