ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

রয়টার্সকে শেখ হাসিনা

শিক্ষার্থীদের ব্যবহার করছিলেন আলোকচিত্রী শহিদুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৬, ১৪ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৫:৪০, ১৪ অক্টোবর ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আলোকচিত্রী শহিদুল আলম মিথ্যা খবর ছড়িয়ে বাংলাদেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে চেয়েছিলেন। আর সে কাজে শিক্ষার্থীদের ব্যবহার করতে চেষ্টা করেছিলেন শহিদুল।

বার্তা সংস্থা রয়টার্সকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন। গতমাসের শেষ ভাগে রয়টার্সকে দেওয়া বিশেষ সাক্ষাৎকারটি গত শুক্রবার প্রকাশিত হয়।

প্রধানমন্ত্রী রয়টার্সকে বলেন, প্রশাসন শিক্ষার্থীদের শান্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেওয়ার চেষ্টার করছিল। কিন্তু ঠিক সেই সময় শহিদুল আলম মিথ্যা খবর ছড়িয়ে উসকানি দিচ্ছিলেন। আমরা শিশুদের রক্ষা করতে চেষ্টা করছিলাম। কিন্তু তিনি বারবার ওই শিশুদের ব্যবহার করছিলেন।

সাক্ষাৎকারে শহিদুল আলমকে ‘মানসিকভাবে অসুস্থ’ হিসেবে উল্লেখ করেন প্রধানমন্ত্রী। সেইসঙ্গে এই আচরণের জন্য তার পারিবারিক প্রেক্ষাপটকেও দায়ি করেন তিনি। এছাড়াও শহিদুল আলমের ‘গ্রেট আংকেল’ আব্দুস সবুর খানের তীব্র সমালোচনা করেন শেখ হাসিনা। বলেন, মুক্তিযুদ্ধের সময় শহিদুল আলমের ‘গ্রেট আংকেল’ বাংলাদেশ বিরোধী ছিলেন। তবে এসব অভিযোগের বিষয়ে কোনও প্রমাণ দেননি তিনি। তাই এ অভিযোগগুলো প্রত্যাখ্যান করেছেন শহিদুল আলমের পরিবার ও আইনজীবী।

প্রসঙ্গত, চলতি বছরের আগস্ট মাসে নিরাপদ সড়কের দাবিতে দেশে গড়ে ওঠা শিক্ষার্থীদের আন্দোলনে সরকারের অবস্থান বিষয়ে সমালোচনা করেন বিশ্বখ্যাত আলোকচিত্রী শহিদুল আলম। এর পরপরই তাকে গ্রেফতার করা হয়।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি