ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

শিগগিরই ১০ হাজার চিকিৎসক নিয়োগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৭, ৯ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৬:৫৯, ৯ অক্টোবর ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগেই ১০ হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, গত কয়েক বছরে ১০ থেকে ১৫ হাজার নার্স আমরা নিয়োগ দিয়েছি। উপজেলা পর্যায়ে কিছু চিকিৎসক সংকট আছে। শিগগিরই আমরা ১০ হাজার চিকিৎসক নিয়োগ দিতে পারবো।

আজ মঙ্গলবার দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে মতবিনিময়কালে মন্ত্রী এসব কথা বলেন। হাসপাতালের সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

তৃণমূলে স্বাস্থ্যসেবা পৌছে দেওয়ার ক্ষেত্রে সরকারের নেওয়া পদক্ষেপের কথা তুলে ধরে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বাংলাদেশে প্রায় ১৬ হাজার কমিউনিটি ক্লিনিক চলছে। হাজারেরও বেশি মডেল ক্লিনিক হয়েছে। সেখানে গরীব মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত হয়েছে। আমরা এটা করেছি।

মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের স্বাস্থ্যসেবা নিশ্টিতে সরকারের নেওয়া পদক্ষেপের কথা তুলে ধরে নাসিম বলেন, আমরা ১০ লাখ রোহিঙ্গাদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করেছি। তাদের সন্তানদের পোলিও খাইয়েছি, টিকা দিয়েছি। এটা চাট্টিখানি কথা নয়। দেশের স্বাস্থ্যসেবা এখন একটা মডেল হয়ে দাঁড়িয়েছে।

মন্ত্রী সেবার মানসিকতায় চিকিৎসকদের কাজ করার আহ্বান জানিয়ে হাসপাতালের উন্নয়নে নানা প্রতিশ্রুতি দেন। এর মধ্যে ঘোষণা দেন হাসপাতালের চারতলা একটি ভবনকে ১০ তলায় উন্নীত করার।

সভায় অন্যদের মধ্যে তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বক্তব্য দেন।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি