ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

শিল্পকলায় শুরু হচ্ছে ‘গঙ্গা যমুনা নাট্য উৎসব’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৪, ৬ অক্টোবর ২০১৭

রাজধানীর শিল্পকলা একাডেমিতে শুরু হচ্ছে ১০ দিনব্যাপী দুই বাংলার নাটক নিয়ে ‘গঙ্গা যমুনা নাট্য ও সাংস্কৃতিক উৎসব ২০১৭’। আজ শুক্রবার থেকে এ উৎসব শুরু হচ্ছে।

ভারত ও বাংলাদেশের সংস্কৃতির অভিজ্ঞতা বিনিময় ও মৈত্রীর বন্ধন দৃঢ়করণের লক্ষ নিয়ে ৬ষ্ঠ বারের মতো এ উৎসবের আয়োজন করেছে গঙ্গা যমুনা নাট্যোৎসব পর্ষদ।

গঙ্গা যমুনা নাট্যোৎসব পর্ষদের আহ্বায়ক গোলাম কুদ্দুছ জানান, উৎসবে বাংলাদেশ ও ভারতের মোট ২৯টি নাট্যদল নাটক মঞ্চায়ন করবে। এর মধ্যে ভারতের কলকাতার ৩টি নাটকের দল রয়েছে। এছাড়া উৎসবে দেশীয় ৬৩টি সংগঠন উৎসব প্রাঙ্গণের উন্মুক্ত মঞ্চে আবৃত্তি, গান, নৃত্য ও পথনাটক পরিবেশন করবে।

তিনি আরও বলেন, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর শুক্রবার সন্ধ্যা ৬টায় একাডেমির জাতীয় নাট্যশালার প্রধান মিলনায়তনে আয়োজিত এ উৎসবে প্রধান অতিথি থাকবেন। বরেণ্য অভিনেতা ও নির্দেশক আলী যাকের উৎসবের উদ্বোধন করবেন। ভারতীয় রাষ্ট্রদূত হর্ষবর্ধন শ্রিংলা সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

একাডেমির জাতীয় নাট্যশালার প্রধান মিলনায়তন, এক্সপেরিমেন্টাল থিয়েটার হল ও স্টুডিও থিয়েটার হলে প্রতিদিন সন্ধ্যা ৭টায় ৩টি করে নাটক মঞ্চায়ন হবে এবং উদ্বোধনী সন্ধ্যায় কোরিওগ্রাফি পরিবেশন করবে সাংস্কৃতিক সংগঠন স্পন্দন।

১০ দিনব্যাপী এ উৎসবে সহযোগিতা করছে সংস্কৃতি মন্ত্রণালয়, বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও ইন্ডিয়া বাংলাদেশ ফাউন্ডেশন।

 

এসএ/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি