ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

শিশু একাডেমির নতুন চেয়ারম্যান লাকী ইনাম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০১, ২৬ সেপ্টেম্বর ২০১৯

গুণী অভিনেত্রী লাকী ইনামকে বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। ২৫ সেপ্টেম্বর তিনি প্রথম কার্যদিবসে যোগ দেন।

সত্তর ও আশির দশকের জনপ্রিয় এই অভিনেত্রী একাধারে অভিনয় শিল্পী, নাট্যকার, নির্দেশক, সংগীতশিল্পী, নৃত্যশিল্পী এবং নাট্য শিক্ষক। কর্মমুখর অভিনয় জীবনে বহুমাত্রিক চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে তিনি পেয়েছেন ব্যাপক প্রশংসা। গুণী এই অভিনেত্রী যেমনিভাবে টেলিভিশনের জনপ্রিয় মুখ তেমনি মঞ্চেও।

গুনি এই শিল্পীকে শিশু একাডেমির চেয়ারম্যান নির্বাচিত করায় তার ভক্ত ও স্বজনরা শুভেচ্ছা ও অভিনন্দন বার্তা দিচ্ছেন।

এযাবৎ লাকী ইনাম অভিনয় করেছেন হুমায়ূন আহমেদের বহুব্রীহি, অয়োময় ও কোথাও কেউ নেইসহ আরো অন্য পরিচালকের অসংখ্য জনপ্রিয় নাটকে। তবে টেলিভিশন নাটকে কাজ করলেও শুরুটা হয়েছিলো তার মঞ্চের মাধ্যমেই।

১৯৭২ সালে মঞ্চে অভিনয় জীবন শুরু করেন নাগরিক নাট্য সম্প্রদায়ে। এই দলের হয়ে মঞ্চে তিনি প্রথম অভিনয় করেন ‘বুড়ো শালিকের ঘাড়ে রোঁ’ নাটকে। তার বিখ্যাত কিছু চরিত্র ছিল শরমার ‘কণা’, নুরুলদিনের সারাজীবন এ ‘আম্বিয়া’, বহুব্রীহিতে ‘জনাবা ইশা’, আওময়তে ‘বারা বউ’।

নাট্যশিল্পে অবদানের স্বীকৃতিসরূপ বাংলাদেশ সরকার তাকে চলতি বছর দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদকে ভূষিত করে। এর আগে মঞ্চে অসাধারণ অভিনয়ের জন্য ১৯৮৪ সালে পেয়েছেন ‘এওয়ার্ড অব অনার’ পুরস্কার এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমি থেকে পেয়েছেন ‘শিল্পকলা পদক ২০১৪’। এ ছাড়াও ‘সৈয়দ বদরুদ্দীন হোসাইন স্মারক সম্মাননা ২০১৭’সহ বহু পুরস্কার-সম্মানায় ভূষিত হয়েছেন তিনি।

লাকী ইনাম দাম্পত্য সঙ্গী হিসেবে পেয়েছেন আরেকজন গুণী অভিনেতা ইনামুল হককে। তাদের দুই মেয়ে হৃদি হক এবং প্রৈতি হক।
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি