ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

শুক্রবার থেকে আন্তর্জাতিক চলচ্চিত্র নির্মাণ কর্মশালা শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১০, ৪ জানুয়ারি ২০১৮

ষষ্ঠদশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের অংশ হিসেবে তরুণ চলচ্চিত্র নির্মাতা তৈরির লক্ষ্যে নিয়ে ৫ জানুয়ারি, শুক্রবার থেকে শুরু হচ্ছে ‘অষ্টম ঢাকা সিনে ওয়ার্কশপ’। এই কর্মশালার আয়োজন করছে ইন্টারন্যাশনাল ফিল্ম ক্রিটিকস্ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএফসিএবি) ও পাঠশালা। এই কর্মশালায় বিভিন্ন দেশের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করছে। প্রশিক্ষণ চলবে আগামী ২০ জানুয়ারি পর্যন্ত।       

এই কর্মশালায় প্রশিক্ষণ দেবেন খ্যাতিমান চলচ্চিত্র নির্মাতা অভিদিও সালাজার। এছাড়াও থাকবেন আরো আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চলচ্চিত্র নির্মাতা, সমালোচক ও ফিল্ম একাডেমিশিয়ানগণ।

কর্মশালা প্রসঙ্গে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের গণমাধ্যম সমন্বয়ক রুহুল রবিন খান বলেন, এবারের কর্মশালায় বিশ্বের বিভিন্ন দেশ থেকে ২০ জনের অধিক প্রশিক্ষাণার্থী অংশগ্রহণ করবেন। প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত পাঠশালা-দক্ষিণ এশিয়া মিডিয়া ইনস্টিটিউটের ধানমন্ডি ক্যাম্পাসে কর্মশালার ক্লাসগুলো অনুষ্ঠিত হবে। ক্লাসে চলচ্চিত্র নির্মাণ পদ্ধতি, চলচ্চিত্রের নন্দনত্বত্ত্ব, চলচ্চিত্র সমালোচনা, বিভিন্ন উৎসবে অংশগ্রহণ ও অর্থায়নসহ তাত্ত্বিক বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে।  

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পর্দা উঠবে আগামী ১২ জানুয়ারি। এতে বিশ্বের ৬৩টি দেশের প্রায় দুই শতাধিক চলচ্চিত্র প্রদর্শিত হবে। তবে উৎসব শুরু হওয়ার আগে সংবাদ সম্মেলনের মাধ্যমে এর বিস্তারিত তুলে ধরা হবে বলেও জানান উৎসবের গণমাধ্যম সমন্বয়ক।     

এসি/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি