ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

শূন্য ঘোষণার ৯০ দিনের মধ্যে ঢাকা উত্তর সিটির উপনির্বাচন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪৭, ৩ ডিসেম্বর ২০১৭

(ফাইল ফটো)

(ফাইল ফটো)

মেয়র আনিসুল হকের মৃত্যুতে শূন্য ঘোষণার ৯০ দিনের মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে নির্বাচন নেওয়ার উদ্যোগ নিতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। সরকার ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদটি শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশের পর ইসি নির্বাচনী কাজ শুরু করবে।

রোববার আগারগাঁওয়ে কমিশন কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নির্বাচন কমিশন সচিবালয়ের ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমেদ বলেন, মেয়র পদ শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশের ৯০ দিনের মধ্যে ডিএনসিসির নির্বাচন অনুষ্ঠিত হবে। স্থানীয় সরকার মন্ত্রণালয় গেজেট প্রকাশের পর কমিশন নির্বাচনী কাজ শুরু করবে।

তিনি বলেন, ৩০ নভেম্বর থেকে ৯০ দিন, অর্থাৎ ২৮ ফেব্রুয়ারির মধ্যে মেয়র পদে উপনির্বাচন শেষ করতে হবে। কমিশন সব ধরনের প্রস্তুতি নিয়ে অন্তত ৪৫ দিন হাতে রেখে তফসিল ঘোষণা করতে পারে।

২০১৫ সালের ২৮ এপ্রিল ঢাকা উত্তর-দক্ষিণ ও চট্টগ্রাম সিটি করপোরেশনে ভোট হয়। প্রথমবারের মত দলীয় প্রতীকে হওয়া ওই নির্বাচনে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন আনিসুল হক। বিজয়ী হওয়ার পর মাত্র আড়াই বছরের মাথায় গত ৩০ নভেম্বর আনিসুল হক লন্ডনের একটি হাসপাতালে মারা যান।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি