ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

শেখ হাসিনা জাতির জন্য আলোকবর্তিকা: পররাষ্ট্রমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০৭, ২৮ সেপ্টেম্বর ২০২০

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাতির আলোকবর্তিকা উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন বলেছেন, তিনি আছেন বলেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা’ বাস্তবায়নের স্বপ্ন দেখছেন।

ড. মোমেন বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী চলতে পারলে আমরা ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত, সমৃদ্ধশালী, স্থিতিশীল দেশ হিসেবে গড়ে তুলতে পারব।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে যুক্তরাজ্য আওয়ামী লীগ আয়োজিত ভার্চুয়াল সভায় গতকাল পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী আছেন বলেই বাংলাদেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠিত হয়েছে। বাংলাদেশ আওয়ামী লীগ শক্তিশালী হয়েছে। বাংলাদেশে বাক্ স্বাধীনতা ও চলাফেরার অধিকার নিশ্চিত হয়েছে এবং আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে। কেউ এখন আইনের ঊর্ধ্বে নয়। যে দলেরই হোক না কেন অন্যায় করলে শাস্তি হবে এবং হচ্ছে। প্রধানমন্ত্রী আছেন বলেই জনতার মুখে আজ হাসি ফুটেছে। মানুষের মধ্যে আজ আশার সঞ্চার হয়েছে। কোন হরতাল-ধর্মঘট অবরোধ নেই বলে ব্যবসায়ীরা নির্বিঘ্নে ব্যবসা পরিচালনা করছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর দৃঢ়তা ও সঠিক সিদ্ধান্তের কারণে বাংলাদেশের প্রত্যন্ত গ্রাম অঞ্চলেও শতভাগ বিদ্যুতায়ন নিশ্চিত হয়েছে।

তিনি বলেন, করোনা মহামারির কারণে অনেক দেশের নেগেটিভ জিডিপি হলেও এডিবি’র মতে, এই বছর আমাদের জিডিপি শতকরা ৫ দশমিক ২ ভাগ যা প্রধানমন্ত্রী গৃহীত পদক্ষেপের কারণে সম্ভব হয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বর্তমান প্রজন্মকে প্রধানমন্ত্রী এমন একটি পর্যায়ে নিয়ে গেছেন যেন তারা সারা বিশ্বের সাথে প্রতিযোগিতা করতে পারে। প্রধানমন্ত্রী নারীর ক্ষমতায়নে নিরলস কাজ করে যাচ্ছেন। নারীর ক্ষমতায়নে তিনি একজন স্টার। প্রধানমন্ত্রী ৬ শতাংশ মহিলা চাকরিজীবীকে প্রায় ৪০ শতাংশে রূপান্তরিত করেছেন। দেশে শিশুমৃত্যু, মাতৃমৃত্যুর হার প্রতিবেশী দেশের থেকে অনেক কম। গত কয়েক দশকে দারিদ্রসীমা অর্ধেকে নেমে এসেছে। শেখ হাসিনার সঠিক সময়ে সঠিক সিদ্ধান্তের জন্য এগুলো সম্ভব হয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, এদেশের তৃণমূলের সবচেয়ে বড় নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মুজিববর্ষে প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন, বাংলাদেশে কোন লোক গৃহহীন থাকবে না। যার জমি আছে, ঘর নাই তাকে ঘর দিবেন, আর যার জমি নাই ঘরও নাই তাকেও ঘর দিবেন।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি