ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

শেষ হলো ফোক ফেস্টের দ্বিতীয় দিনের আসর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০১:১২, ১৭ নভেম্বর ২০১৮ | আপডেট: ০১:১৩, ১৭ নভেম্বর ২০১৮

সুরের মূর্ছনা আর সঙ্গীতের সম্মোহনী পরিবেশনায় শেষ হলো ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট, আন্তর্জাতিক ফোক সঙ্গীত উতসব-২০১৮ এর দ্বিতীয় দিন। বাংলাদেশসহ ভারত, বাহরাইন এবং যুক্তরাষ্ট্র থেকে আসা শিল্পীদের মনোমুগ্ধকর সঙ্গীতায়োজনের মধ্যে দিয়ে তিন দিনব্যাপী আয়োজনের দ্বিতীয় দিনের সমাপ্তি হয়েছে।

শুক্রবার রাজধানীর আর্মি স্টেডিয়ামে দিনের আসরের শুরুটা হয় দেশিয় শিল্পীদের দিয়েই। দর্শকদের মাতাতে মঞ্চে আসে রাজশাহীর লোকসঙ্গীত ব্যান্ড দল ‘স্বরব্যাঞ্জো’। ফোক ফেস্টের মতো আসরে এবারই প্রথমবারের মতো সঙ্গীত পরিবেশন করে এই ব্যান্ডদল।

এরপর মঞ্চে আসে বাহরাইন থেকে আগত ব্যান্ড দল ‘মাজায’। এরপর একে একে আসেন ভারতের বর্তমান সময়ের অন্যতম জনপ্রিয় লোক সঙ্গীত শিল্পী রঘু দিকশিত এবং যুক্তরাষ্ট্রের ব্যান্ড দল ‘লস টেক্সমেনিয়াজ’।

তবে এদিন দর্শকদের জন্য বিশেষ আকর্ষণ হিসেবে ছিলো বাংলা গানের ‘ফোক সম্রাজ্ঞী’ মমতাজ বেগমের পরিবেশনা। রাত প্রায় ১১টার কিছু আগে স্টেজে আসেন প্রায় ৭০০ একক অ্যালবামের অধিকারিণী মমতাজ। প্রায় এক ঘন্টা সময়ে নিজের ৫টি গান জনপ্রিয় সঙ্গীতে দর্শকদের মাতিয়ে রাখেন তিনি।

এগুলোর মধ্যে ‘আমারে পোড়াইতে তোমার এত আয়োজন’ গানে যেমন আবেগি হয়েছেন দর্শক তেমনি ‘তুই লোকাল বাস’ গানে মাতিয়েছেন পুরো স্টেডিয়াম।

আজ শনিবার এবারের আসরের তৃতীয় এবং শেষ দিনে দর্শকদের উদ্দেশ্যে সঙ্গীত পরিবেশন করবেন শিল্পীরা। এদের মধ্যে বিদেশি শিল্পী হিসেবে থাকছেন পাকিস্তানের শাফকাত আমানত আলি এবং স্পেইনের নারী ব্যান্ড দল লাস মিগাস। আর বাংলাদেশ থেকে সঙ্গীত পরিবেশন করবেন লোক সঙ্গীত শিল্পী বাউল কবির শাহ, অর্ণব এবং ব্যান্ড দল নকশি কাঁথা।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার শুরু হয় তিন দিনব্যাপী মেরিল নিবেদিত ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট, আন্তর্জাতিক লোকসংগীত উৎসব ২০১৮’। ২০১৫ সালে শুরু হওয়ার পর টানা চতুর্থবারের এই আয়োজনে অংশ নেন সাতটি দেশের ১৭৪ জন শিল্পী।

//এস এইচ এস//  


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি