ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

শৈত্যপ্রবাহ অব্যাহত থাকবে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৭, ৪ জানুয়ারি ২০১৯

মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। ফলে শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে বলে আবহাওয়ার অধিদফতর সূত্রে জানাগেছে। এছাড়া দেশে বিভিন্ন স্থানে অস্থায়ী আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আজ সকাল ৯টা থেকে পরবর্তী চব্বিশ ঘন্টার আবহাওয়া পূর্বাভাসে একথা জানানো হয়েছে।পূর্বাভাসে জানানো হয়েছে, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন বাংলাদেশের পশ্চিমাঞ্চল পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

পঞ্চগড় জেলায় তীব্র শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে। মাদারীপুর, ফরিদপুর, গোপালগঞ্জ, টাঙ্গাইল, সাতক্ষীরা, কুষ্টিয়া, শ্রীমঙ্গল, যশোর, ভোলা ও বরিশাল অঞ্চলসহ রংপুর এবং রাজশাহী বিভাগের অবশিষ্টাংশের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারী ধরনের শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

আজ সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৮ শতাংশ এবং দেশে গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজার ও সীতাকুন্ডে ২৯ এবং আজকের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ৫ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। আজ ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ২৫ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৬টা ৪২ মিনিটে।

টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি