ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

শোক দিবস উপলক্ষে জেদ্দায় বঙ্গবন্ধু স্মৃতি পরিষদের আলোচনা-দোয়া

সৌদি আরব প্রতিনিধি

প্রকাশিত : ১৫:১২, ৩০ আগস্ট ২০২১

জাতীয় শোক দিবস তথা জাতির পিতা বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাৎ বার্ষিকী পালন উপলক্ষে জেদ্দা বঙ্গবন্ধু স্মৃতি পরিষদের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

গত ২৮ আগস্ট শনিবার রাতে জেদ্দার স্থানীয় এক হোটেল আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন উদীয়মান কবি ও সংগঠক বঙ্গবন্ধু স্মৃতি পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি কোরবান আলী বিশ্বাস। 

সংগঠনের সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা আতাউর রহমান মাসুদের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু স্মৃতি পরিষদের প্রধান উপদেষ্টা, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সৌদি আরব ইউনিট কমাণ্ডের কমাণ্ডার বীর মুক্তিযোদ্ধা মঈনউদ্দিন ভূঁইয়া, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেদ্দাস্থ আওয়ামী পরিবারের সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ।
  
আরও উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু স্মৃতি পরিষদের কেন্দ্রীয় ও আঞ্চলিক শাখার নেতৃবৃন্দ। এতে বক্তব্য রাখেন কেন্দ্রীয় ও ১০ সংগঠনের নেতৃবৃন্দ।  

বঙ্গবন্ধুসহ ১৫ আগস্ট ও ২১ আগস্টের সকল শহীদ ও সদ্য প্রয়াত জেদ্দাস্থ আওয়ামী পরিবারের সমন্বয়ক ও জেদ্দা আওয়ামী যুবলীগের সভাপতি মাহমুদ হাসান শামীমের রুহের মাগফেরাত কামনায় মোনাজাত পরিচালনা করেন সংগঠনের অন্যতম সহ-সভাপতি অলি উল্লাহ খান। শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সংগঠনের সহ-সভাপতি আবুল কালাম। 

বক্তারা বঙ্গবন্ধু হত্যার সাজাপ্রাপ্ত আসামি যারা এখনও বিদেশে আত্নগোপন করে আছে, তাদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করার জোর দাবি জানান। 

সবশেষে বঙ্গবন্ধুসহ ১৫ ও ২১ আগস্টের সকল শহীদদের আত্নার মাগফেরাত ও তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সভার সমাপ্তি ঘোষণা করেন সভাপতি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি