ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

কয়লাবাহী ট্রাক উল্টে নিহত ১৩

শ্রমিকদের পরিবারকে আর্থিক সহায়তার ঘোষণা

প্রকাশিত : ১২:০৭, ২৬ জানুয়ারি ২০১৯ | আপডেট: ১৫:৩১, ২৬ জানুয়ারি ২০১৯

কুমিল্লার চৌদ্দগ্রামে কয়লাবাহী ট্রাক উল্টে হতাহত ইটভাটা শ্রমিকদের পরিবারগুলোকে আর্থিক সহায়তা দেয়ার ঘোষণা দিয়েছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়। শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে এ সহায়তা দেওয়া হবে। শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান এই সহায়তার ঘোষণা দেন।
নিহত প্রত্যেক শ্রমিকের পরিবারকে এক লাখ টাকা এবং আহত শ্রমিকদের চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা করে দেয়া হবে।
আজ শনিবার শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।
প্রসঙ্গত, কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় ট্রাক উল্টে শুক্রবার সকাল ৭টার দিকে ১৩ শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ২ জন। তারা সবাই স্থানীয় কাজী অ্যান্ড কোং নামে একটি ইট ভাটার শ্রমিক ছিলেন।
উপজেলার ঘোলপাশা ইউনিয়নের নারায়ণপুর গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- নীলফামারির জলঢাকা উপজেলার বিপ্লব (১৯), মনোরঞ্জন চন্দ্র রায় (১৯), শঙ্কর জন্দ্র রায় (২২), দিপু চন্দ্র রায় (১৯), অমৃত চন্দ্র রায় (২০), মৃণাল চন্দ্র রায় (২১), বিকাশ চন্দ্র রায় (২৮), রঞ্জিত চন্দ্র রায় (৩০), কনক চন্দ্র রায় (৩৫), মো. সেলিম (২৮), মো. মোরসালিন (১৮), তরুণ চন্দ্র রায় (২৫), মাসুম (১৮)।
কুমিল্লা ফায়ার সার্ভিসের কর্মকর্তাদের সূত্রে জানা গেছে, ওই ট্রাকে করে ভাটার জন্য কয়লা নিয়ে আসা হয়েছিল। কয়লার স্তূপের পাশেই একটি ঘরে শ্রমিকদের থাকার ব্যবস্থা করেছিল ভাটার মালিকপক্ষ। ঘটনা যখন ঘটে তখন শ্রমিকরা ভেতরে ঘুমাচ্ছিলেন। ট্রাকের চালক কয়লা নামানোর জন্য ব্যাক গিয়ারে স্তূপের দিকে যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারান। ট্রাকটি তখন উল্টে ওই ঘরের ওপর পড়ে। এতে ঘটনাস্থলেই ১২ শ্রমিকের মৃত্যু হয়। চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে মারা যান আরেক শ্রমিক।
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি