ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

দুর্যোগ প্রশমন দিবস

শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক সন্মাননা পেলেন সন্দ্বীপের দুলাল ও পলি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০২, ১৩ অক্টোবর ২০১৯

'নিয়ম মেনে অবকাঠামো গড়ি, জীবন ও সম্পদের ঝুঁকি হৃাস করি' এ প্রতিপাদ্য বিষয় নিয়ে পালিত হয়েছে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস।

রোববার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সন্মেলন কেন্দ্রে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয় কর্তৃক আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সারাদেশে ১০০টি ঘুর্নিঝড় আশ্রয় কেন্দ্র ও ১১,৬০৪টি দুর্যোগ সহনীয় বাসগৃহ উদ্বোধন করেন ভিডিও কনফারেন্সের মাধ্যমে। এরপর বাংলাদেশের ৪১টি উপজেলার মোট ৮২ জন স্বেচ্ছাসেবককে উপজেলা ভিত্তিক শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবককে সন্মাননা মেডেল, সার্টিফিকেট ও পুরস্কার হিসেবে নগদ ১০ হাজার টাকা করে চেক বিতরণ করেন।

এতে সন্দ্বীপ উপজেলা থেকে শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক পুরস্কার পেয়েছেন হরিশপুর ইউনিয়ন টিম লিডার মো. দুলাল ও ২নং ইউনিট স্বেচ্ছাসেবক পলি রানী নাথ। 

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন,দুর্যোগ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন, দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়ের সিনিয়র সচিব মো.শাহ কামাল।এতে বক্তব্য রাখেন, সাংসদ তাজুল ইসলাম।

সিপিপি সন্দ্বীপ উপজেলা সূত্রে জানা যায়, গত ১৭ সেপ্টেম্বর উপজেলা ভিত্তিক সেরা একজন নারী ও একজন পুরুষ স্বেচ্ছাসেবক নির্বাচন সংক্রান্ত এক স্বাক্ষাৎকার উপজেলা নির্বাহী কর্মকতার কার্যালয়ে অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুল হুদা, সিপিপির সহকারী পরিচালক নজরুল ইসলাম ও উপজেলা টিম লিডার মশিউর রহমান বেলাল উক্ত স্বাক্ষাৎকার গ্রহণ করেন। 

সেরা স্বেচ্ছাসেবক নির্বাচন পরীক্ষায় আবেদনকারী স্বেচ্ছাসেবকদের বিভিন্ন সামাজিক ও মানবিক কর্মকান্ডে অংশগ্রহণ,সাংগঠনিক দক্ষতা, অনুপ্রেরণামূলক কর্মকান্ড, বিভিন্ন দিবস উদযাপন, দুর্যোগ মহড়ায় অংশগ্রহণ, মানবিক কাজে ঝুঁকি নেওয়া, স্বেচ্ছায় রক্তদান, বৃক্ষরোপন, দুঃস্থ ও অসহায়দের পাশে দাঁড়ানো, দল গঠনে দক্ষতা ও উপস্থাপন দক্ষতা বিবেচনা করে তাদের উক্ত সন্মাননা প্রদান করা হয়েছে।
কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি