ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

সংক্রমণ বাড়লে অনলাইনে ক্লাস: শিক্ষামন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০২, ১৮ জানুয়ারি ২০২২ | আপডেট: ২৩:০৯, ১৮ জানুয়ারি ২০২২

ফাইল ছবি

ফাইল ছবি

আপাতত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হচ্ছে না। শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি জানিয়েছেন, এখনও করোনা সংক্রমণ এমন হয়নি যে, পরিস্থিতি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়ার মত।  আজ মঙ্গলবার জেলা প্রশাসক সম্মেলন শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়ার মত পরিস্থিতি তৈরি হয়নি। তাই শিক্ষার্থীদের সশরীরে ক্লাস এখনই বন্ধ করা হচ্ছে না। তবে করোনা পরিস্থিতির অবনতি হলে সশরীরে ক্লাস বন্ধ করে দেয়া হবে। সেসময় শিক্ষার্থীদের অনলাইনে ক্লাস করতে হবে। 

শিক্ষামন্ত্রী  আরও বলেন, করোনার সংক্রমণ পরিস্থিতির কারণে শিক্ষাপ্রতিষ্ঠানের বিষয়ে চলতি সপ্তাহেই করোনা–সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সঙ্গে বৈঠকে বসবেন তারা।

এ সময় তিনি জানান, কলেজে অধ্যক্ষ নিয়োগে বিশেষ পুল গঠনে জেলা প্রশাসকদের অন্তর্ভুক্তির কাজ চলছে। শিক্ষা প্রতিষ্ঠানের গভর্নিং বডিকে পরামর্শ দেয়াসহ নানা বিষয়ে ডিসিদের সম্পৃক্ত করার কথা বলেন মন্ত্রী। মন্ত্রী জানান, সোমবার পর্যন্ত ১২ থেকে ১৮ বছর বয়সী ১৮ লাখ শিশু টিকা নিয়েছে।

উল্লেখ্য,দেশে গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৪০৭ জন, আর মারা গেছেন ১০ জন। পরীক্ষার অনুপাতে করোনা শনাক্তের হার ২৩ দশমিক ৯৮ শতাংশ।
কেআই// 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি