ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

সচল হলো লাইনচ্যুত সুন্দরবন এক্সপ্রেস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৪, ৯ আগস্ট ২০১৯

বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড়ে ঢাকা থেকে খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের লাইনচ্যুত বগিটি লাইনে তোলা হয়েছে। প্রায় আড়াই ঘণ্টা পর শুক্রবার (৯ আগস্ট) বিকাল সাড়ে ৪টার দিকে ট্রেনটি পুনরায় চলা শুরু করে। এর মধ্য দিয়ে উত্তরাঞ্চল ও রাজশাহী-খুলনার সঙ্গে ঢাকার রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

সেতু রক্ষণাবেক্ষণকারী (বিবিএ) নির্বাহী প্রকৌশলী আনোয়ার পারভেজ পাভেল এ তথ্য জানান। 

এর আগে, শুক্রবার দুপুর পৌনে ২টার দিকে সেতুতে ওঠার আগে পূর্বপাড়ে ক্যান্টনমেন্ট এলাকায় ঢাকা থেকে খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটির ‘ছ’ বগির দুটি চাকাসহ এক্সেল লাইনচ্যুত হলে চালক থামিয়ে দেন। খবর পেয়ে সেতু রক্ষণাবেক্ষণকারী কর্তৃপক্ষ পশ্চিমাঞ্চল রেল কর্তৃপক্ষকে অবগত করেন। এরপর ঢাকা থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন এসে উদ্ধার তৎপরতা চালায়। 

সেতু রক্ষণাবেক্ষণকারী কর্তৃপক্ষের (বিবিএ) কর্মকর্তা-কর্মচারীসহ সেতুর দু’পাড়ের রেল বিভাগের লোকজনও উদ্ধার কাজে অংশ নেন। যোগাযোগ বন্ধ থাকায় উত্তরাঞ্চল থেকে ঢাকা এবং ঢাকা থেকে উত্তরাঞ্চল ও খুলনা, রাজশাহীর দিকে কমপক্ষে ২২টি ট্রেনের শিডিউল বিপর্যয় ঘটে। সিরাজগঞ্জ এক্সপ্রেস, চিত্রা, পদ্মা, একতা, দ্রুতযানসহ অন্যান্য ট্রেনের শিডিউল বিপর্যয়ের কারণে যাত্রীরা প্রচণ্ড গরমের মধ্যে চরম ভোগান্তিতে পড়েন। 

আরকে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি