ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

সন্দ্বীপে একটি বিশ্ববিদ্যালয় ও সেতু করে দেওয়া হবে: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১৬:৪৭, ৬ ফেব্রুয়ারি ২০১৯ | আপডেট: ১৬:৫০, ৬ ফেব্রুয়ারি ২০১৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সন্দ্বীপে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় ও মূল ভূখন্ডের সঙ্গে যোগাযোগের জন্য একটি সেতু নির্মাণ করে দেওয়া হবে।     

বুধবার (৬ ফেব্রুয়ারি) সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাগরের তলদেশ দিয়ে সাবমেরিন ক্যাবলের মাধ্যমে বিদ্যুৎ ও ইন্টারনেট সেবা কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্দ্বীপের সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতাকে উদ্দেশ্য করে বলেন, সন্দ্বীপে তো স্কুল-কলেজ আছে, এখানে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় করার উদ্যেগ নাও।

সংসদ সদস্য মিতা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী-আপনি সহযোগিতা করলে আমরা একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করতে পারবো।    

এছাড়া সাংসদ মিতা এবং উপজেলা চেয়ারম্যান মাষ্টার শাহজাহান বিএ প্রধানমন্ত্রীর কাছে দাবি জানান, চট্টগ্রামের সঙ্গে সন্দ্বীপের মধ্যে একটি সেতু তৈরি করে দেওয়ার জন্য।    

সন্দ্বীপবাসীর এই দাবির প্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যদি মাটিতে ব্রিজ ধারণক্ষমতা থাকে, সেই সঙ্গে পরীক্ষা করে দেখা হবে। সেই রিপোর্টের ভিত্তিতে সন্দ্বীপ- চট্টগ্রামের মধ্যে একটি সেতু তৈরি করে দেওয়া হবে।

এছাড়া ভিডিও কনফারেন্সে উপজেলা চেয়ারম্যান মাষ্টার শাহজাহান বিএ প্রধানমন্ত্রীকে সন্দ্বীপে আসার জন্য নিমন্ত্রণ জানান।  

এ সময় সন্দ্বীপ সম্পর্কে আবেগ তাড়িত কণ্ঠে স্মৃতিচারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সন্দ্বীপে আমি বহুবার গিয়েছি। ১৯৮৫ সালে গেলাম, ১৯৯১ সালে ঘূর্ণিঝড়ে আক্রান্ত মানুষদের দেখতে গেলাম। তখন জলোচ্ছ্বাসে খুব ক্ষতিগ্রস্ত হয়েছিলো পুরো সন্দ্বীপ। কোন খাবার ছিলো না। লবণাক্ত হয়ে সব নষ্ট হয়ে গেছে।

ওই সময় নারকেল কোড়া, পান্তা ভাতের সঙ্গে শুকনো পোড়া মরিচ খেয়ে মাছের ট্রলারে করে উড়িরচরে  ক্ষতিগ্রস্ত মানুষের কাছে গিয়েছিলাম।

আবারও যাওয়া হবে সন্দ্বীপ। ওই নারকেল, পান্তা ভাত আর শুকনো পোড়া মরিচ রাখবেন।

তিনি হাসি মুখে বলেন, এই খাবারের কথা মনে রাখবেন।   

কেআই/এসি 

   


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি