ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

সরিয়ে নেওয়া হচ্ছে সোহরাওয়ার্দীর ১২শ’ রোগী

প্রকাশিত : ২২:৫১, ১৪ ফেব্রুয়ারি ২০১৯

রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে আগুন লাগার ঘটনায় সরিয়ে নেওয়া হচ্ছে হাসপাতালটিতে ভর্তি থাকা রোগীদের। আগুন নিয়ন্ত্রণে আসলেও হাসপাতালজুড়ে কালো ধোঁয়া ছড়িয়ে পড়ায় রোগীদের আশপাশের অন্য হাসপাতালে সরিয়ে নেওয়া হচ্ছে।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৫ টার দিকে মেডিকেল কলেজ হাসপাতালের নতুন ভবনের তৃতীয় তলায় এ আগুন লাগার ঘটনা ঘটে। এর পর রাত ৮ টা ২০ মিনিটে প্রায় তিন ঘণ্টা ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিট চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

আগুন লাগার এক ঘণ্টার পর থেকেই হাসপাতালটি থেকে রোগীদের সরিয়ে নেওয়ার কাজ শুরু করে দেয় স্বজন ও হাসপাতাল কর্তৃপক্ষ। সময় বাড়ার সঙ্গে সঙ্গে রোগীদের সরিয়ে নেওয়ার কাজ আরও বেগবান হয়।

এই মুহূর্তে হাসপাতাল কর্তৃপক্ষ কোনো নতুন রোগী ভর্তি বা চিকিৎসা দেওয়া যাবে না বলে ঘোষণা করে। এর পরেই রোগীদের হাসপাতালটি থেকে সরিয়ে নেওয়ার কাজ শুরু হয়।

এদিকে আগুন লাগার কারণে হাসপাতলটিতে চিকিৎসারত প্রায় ১২০০ রোগী বিপাকে পড়েন। কাউকে নেওয়া হচ্ছে স্ট্রেচারে করে, আবার অনেককেই নেওয়া হচ্ছে অ্যাম্বুলেন্সে করে।

আহমেদ নামে এক রোগীর স্বজন বলেন, আগুন লাগার পর পরই রোগী নিয়ে বাহিরে চলে আসি। আমার রোগীর শ্বাসকষ্ট। ধোঁয়ার কারণে তার অবস্থা আরও খারাপ হয়ে গেছে। এখন অ্যাম্বুলেন্স আসলে ঢামেকে নিয়ে যাব।

অন্যদিকে রোগীদের এই করুণ অবস্থা দেখে আশপাশের অনেক সাধারণ মানুষ এগিয়ে এসেছেন সাহায্য করার জন্য। তারা রাস্তায় অ্যাম্বুলেন্স চলাচল স্বাভাবিক রাখার জন্য পুলিশকে সাহায্য করছেন। তাছাড়া তারা রোগীদের অ্যাম্বুলেন্সেও তুলে দিচ্ছেন।

সার্বিক পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেন, আগুন নিয়ন্ত্রণে এসেছে। আমরা সকল রকমের পদক্ষে গ্রহণ করছি। কোনো রোগীর যেন চিকিৎসা ব্যাহত না হয় মন্ত্রণালয়ের পক্ষ থেকে ব্যবস্থা গ্রহণ করছি।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি