ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

সাংসদ হলেন ডা. প্রাণ গোপাল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৫, ২০ সেপ্টেম্বর ২০২১

চান্দিনা উপজেলা নিয়ে গঠিত কুমিল্লা-৭ আসন থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক প্রাণ গোপাল দত্ত।

সোমবার (২০ সেপ্টেম্বর) সকালে প্রার্থীর উপস্থিতিতেই তাকে নির্বাচিত ঘোষণা করেন উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. দুলাল তালুকদার।

তিনি জানান, একজন প্রার্থীর মনোনয়ন বাতিল হওয়া এবং দুজন প্রার্থীতা প্রত্যাহার করায় আওয়ামী লীগ প্রার্থী প্রাণ গোপাল দত্তের কোনও প্রতিদ্বন্দ্বী ছিলেন না।

৩০ জুলাই কুমিল্লা-৭ আসনের সংসদ সদস্য সাবেক ডেপুটি স্পিকার মো. আলী আশরাফ মারা যান।  টানা পাঁচবারের এই সংসদ সদস্যর মৃত্যুর পর ২ সেপ্টেম্বর তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

তফসিল অনুযায়ী ৭ অক্টোবর ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করা হয়। তবে এখন আর তার প্রয়োজন পড়ছে না।

রিটার্নিং কর্মকর্তা জানান, এই নির্বাচনের জন্য ছয়জন মনোনয়নপত্র নিলেও দুজন তা জমা দেননি। যে চারজন জমা দিয়েছিলেন, তাদের মধ্যে ন্যাপ প্রার্থী মনিরুল ইসলাম এবং জাতীয় পার্টির প্রার্থী লুৎফর রেজা খোকন মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

১৪ সেপ্টেম্বর যাচাই-বাছাইয়ে বাতিল হয় স্বতন্ত্র প্রার্থী ছালেহ ছিদ্দিকীর মনোনয়নপত্রও। 

তাই নিয়ম অনুযায়ী রিটার্নিং কর্মকর্তার দপ্তর থেকে রোববার সন্ধ্যায় নির্বাচন কমিশনে প্রতিবেদন পাঠানো হয়। এরপর সোমবার গণবিজ্ঞপ্তি জারি করে একমাত্র প্রার্থীকে বিজয়ী ঘোষণা করা হল।

প্রাণ গোপাল দত্ত নাক, কান, গলার রোগের একজন বিশেষজ্ঞ চিকিৎসক। 

এসবি/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি