ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

সাফিনের জন্য বাঁচতে চায় রেজওয়ান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৮, ২৯ জুলাই ২০২০

হাসপাতালে চিকিৎসাধীন রেজওয়ান ইরানি

হাসপাতালে চিকিৎসাধীন রেজওয়ান ইরানি

পুরান ঢাকার ধোলাইখাল-এর বাসিন্দা রেজওয়ান ইরানি (৪০)। পরিবারের একমাত্র উর্পাজনক্ষম ব্যক্তি হলেও দীর্ঘদিন ধরে কিডনী সমস্যার কারণে হাসপাতালেই দিনাতিপাত করছেন। তার একমাত্র ছেলে সাফিনের বয়স ১১ বছর। পুত্রের ভবিষ্যতের সূচনালগ্নে পিতা এতোই অসুস্থ যে তাকে সপ্তাহে ৩ দিন ডায়ালাইসিস নিতে হয়।

রেজওয়ান গত তিন বছর ধরে কিডনি সমস্যায় ভুগছেন। রাজধানী ঢাকার পপুলার হাসপাতাল চিকিৎসাধীন ছিলেন। বর্তমানে আজগর আলী হাসপাতালে চিকিৎসক ফেরদৌস কামাল ভুইয়ার অধীনে চিকিৎসাধীন।

এই চিকিৎসক জানিয়েছেন রেজওয়ানের ২টি কিডনিই নষ্ট হয়ে গেছে। জরুরী ভিত্তিতে কিডনী পরিবর্তন না করলে তাকে বাঁচানো সম্ভব নয়। 

এদিকে, তার চিকিৎসার খরচ কিভাবে আসবে তা নিয়ে বাবা-মা, স্ত্রী দিশেহারা। তিন বছর ধরে চলছে তাঁর চিকিৎসা, জমানো টাকা সবই শেষ। নতুন কিডনীর জন্য লাগবে আরও ৩০ লাখ টাকা। কোথা থেকে এতো টাকা আসবে তা জানে না রেজওয়ান ও তার পরিবার। কিন্তু ছেলে সাফিনের জন্য বাঁচতে চায় রেজওয়ান। 

যত দিন যাচ্ছে ততই শারীরিকভাবে দুর্বল হয়ে যাচ্ছেন রেজওয়ান। তার অবর্তমানে পরিবারের কি হবে সে চিন্তায় মানসিকভাবেও ভেঙে পড়েছেন তিনি। মানসিক ও শারীরিকভাবে রেজওয়ানের অবস্থা এখন খুবই নাজুক।

সমাজের হৃদয়বান মানুষদের কাছে তাই সহায়তা চাইছেন রেজওয়ান। শুধু নিজের জীবন বাঁচানোর জন্য নয়, পরিবারটিকে বাঁচিয়ে রাখতে রেজয়ানের বাঁচার কোনো বিকল্প নেই। অনেকের অল্প অল্প সহায়তায় হয়ত বেঁচে যাবে রেজওয়ান, সাথে তার পুরো পরিবার। বাবাকে ফিরে পাবে ছোট্ট সাফিন।

এ অবস্থায় দেশবাসীর কাছে সাহায্য চেয়ে আবেদন জানিয়েছেন রেজওয়ানের স্ত্রী নাসরিন আক্তার। তিনি বলেন, তার স্বামী দীর্ঘদিন ধরে কিডনি সমস্যায় ভুগছেন। এ পর্যন্ত ২০ লক্ষাধিক টাকার উপরে খরচ হয়েছে। এই মুহূর্তে তাঁর কিডনি পরিবর্তন করার জন্য আরও ৩০ লাখ টাকার প্রয়োজন।

হয়তো কারো একার পক্ষে সম্ভব না, তবে সবাই মিলে চাইলে সবই সম্ভব। মানুষ মানুষের জন্যে, তাই আসুন একটু মানবতার সেবায় হাত বাড়াই। আপনার এই সাহায্যে বেঁচে যেতে পারে একটি প্রাণ, ফিরে পেতে পারে একটি পরিবার তাদের বেঁচে থাকার অবলম্বন। তাই আপনারা আপনাদের সাহায্যের হাত বাড়িয়ে দিন এই অসহায় পরিবারের দিকে।

আর্থিক সহায়তা পাঠানোর ঠিকানা:
নাসরিন আক্তার
জনতা ব্যাংক, নগর ভবন কর্পোরেট শাখা
হিসাব নং- ০১ ০০ ০০০ ৩৬৮৭ ৯৭
বিকাশ- ০১৭১২৮১৫০৮৮ ও ০১৭১১০৫১৭৭৬

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি