ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

সাবেক সেনাদের সঙ্গে গণভবনে বৈঠকে বিধি লঙ্ঘন হয়নি: ইসি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৯, ৩০ নভেম্বর ২০১৮ | আপডেট: ১৬:৫৭, ৩০ নভেম্বর ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেছেন, গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সশস্ত্র বাহিনীর সাবেক দেড় শতাধিক কর্মকর্তার বৈঠকে কোনো ধরনের আচরণবিধি লঙ্ঘন হয়নি। কারণ এটা ওনার বাসা। কেউ দেখা করতে চাইলে তাকে সেখানে গিয়ে দেখা করতে হবে।     

গত সপ্তাহে প্রধানন্ত্রীর সঙ্গে তার সরকারি বাড়িতে সাবেক সেনা কর্মকর্তাদের বৈঠক হয়। এতে বিএনপি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তোলে। তাদের অভিযোগের পরিপ্রেক্ষিতে শুক্রবার সাংবাদিকদের তিনি একথা বলেন। 

রফিকুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী পদে থেকে শেখ হাসিনা নির্বাচন করলেও লাভজনক পদে অধিষ্ঠিত হওয়ার বিষয়টি এক্ষেত্রে তার জন্য প্রযোজ্য হবে না।

তিনি বলেন, উনার বাসভবন ছেড়ে তো উনি যেতে পারবেন না। কারও সাথে দেখা করতে গেলে কোথায় দেখাটা করবেন? রাস্তার মধ্যে এসে? ওনার সাথে দেখা করতে এসেছেন, ওনার সাথে দেখা করে ওনার নেতৃত্বের প্রতি সমর্থন দিয়েছেন। এখানে আমি ব্যক্তিগতভাবে যতটুকু আচরণবিধিমালা বুঝি, আমার কাছে মনে হচ্ছে না যে, এটায় কোনো ধরনের আচরণবিধি লঙ্ঘন হতে পারে।

“তবে গণভবনে প্রচারণা চালালে আচরণবিধি ভঙ্গ হবে,” বলেন রফিকুল।

নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন নিয়ে প্রস্তুতির বিষয়ে রফিকুল ইসলাম বলেন, সিইসি এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

প্রশাসনের রদবদলের বিষয়ে তিনি বলেন, “সব ওসিকে, সব ডিসিকে বদলাতে বিশাল বাজেটের দরকার হবে। এতে সরকারের কার্যক্রম বিঘ্নিত হয়ে যাবে। আর সব ওলটপালট করে কি তাদের মধ্যে পেশাদারিত্ব আনা যাবে?

এসি

  


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি