ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

সামাজিক দায়িত্ব পালন না করে অনেকে সরকারের সমালোচনায় ব্যস্ত: নানক

কুড়িগ্রাম প্রতিনিধি

প্রকাশিত : ১৭:১০, ২২ জুলাই ২০১৯ | আপডেট: ১৭:৪৫, ২২ জুলাই ২০১৯

বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেছেন, একটি দল রয়েছে যারা রাজনৈতিক দায়িত্ব, সামাজিক দায়িত্ব রাষ্ট্রীয় দায়িত্ব পালন না করে শুধু সরকারের সমালোচনা করছে।

সোমবার সকালে কুড়িগ্রামে বন্যা দুর্গতদের সহায়তা করতে গিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

তিনি আরো বলেন, আমরা এখানে এসেছি কোন রাজনৈতিক দল কিন্তু আসেনি। অথচ ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেছেন, সরকার ব্যর্থ হয়েছে বন্যা পরিস্থিতি মোকাবেলায় এজন্য সরকারের পদত্যাগ করা উচিত। এই হল তাদের রাজনৈতিক দূরদর্শিতা রাজনৈতিক প্রজ্ঞা। এই দৈন্যতা নিয়েই তারা এগিয়ে চলছে।

কুড়িগ্রামে আওয়ামীলীগের উদ্যোগে চিলমারী, উলিপুর, কুড়িগ্রাম সদর, নাগেশ্বরী, রৌমারী রাজিবপুরে কয়েক হাজার বন্যা দুর্গতদের সাহায্য করা হয়েছে। এসময় হাজার পরিবারকে ১০ কেজি করে চাল, সোয়াবিন তেল, ডাল, চিনি, চিড়া, গুড়, মুড়ি, নুডুলস, বিস্কিট, পানি স্যালাইন বিতরণ করা হয়। এছাড়াও জেলায় সরকারিভাবে ৮শ মে.টন চাল, ১৩ লাখ ৫০ হাজার টাকা  এবং হাজার প্যাকেট শুকনো খাবার বিতরণ করা হয়।

ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জাহাঙ্গীর কবির নানক ছাড়াও আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল, প্রাথমিক গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন, কুড়িগ্রামের জেলা প্রশাসক সুলতানা পারভীন, জেলা পরিষদ চেয়ারম্যান সাবেক এমপি মো: জাফর আলী, পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান প্রমুখ।

অপরদিকে জেলা পরিষদের উদ্যোগে ১০ লাখ টাকার শুকনো খাবার, রেড ক্রিসেন্ট সোসাইটি কর্তৃক চিলমারীতে ৫’শ পরিবারকে সাড়ে হাজার টাকা করে ২২ লাখ ৫০ হাজার টাকা, ডব্লিউএফপি কর্তৃক সদর উপজেলায় হাজার ২৫১টি, উলিপুরে ৮৫৫টি এবং চিলমারী উপজেলায় হাজার ৩০৮টি পরিবারে সাড়ে হাজার টাকা করে কোটি ৯৮লাখ ৬৩ হাজার টাকা বিতরণ করা হয়।

এনএম/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি